advertisement
আপনি পড়ছেন

প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা এডিনসন কাভানি। দুই বছর আগে প্যারিস ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমান উরুগুয়েন স্ট্রাইকার। এবারের দলবদলের মৌসুমে তাকে ছেড়ে দিয়েছে ইংলিশ ক্লাবটি। ইউনাইটেড অধ্যায় শেষ হওয়ার পর ‘ভালো’ দল পাচ্ছিলেন না তিনি। অবশেষে স্বস্তির খবর পাচ্ছেন কাভানি ভক্তরা।

cavani ready to go boca juniorsআর্জেন্টাইন ফুটবলে ইতিহাস গড়তে যাচ্ছেন কাভানি

ইউরোপিয়ান ফুটবলের অধ্যায় চুকিয়ে কাভানি ফিরে যাচ্ছেন ল্যাটিন আমেরিকায়। তার নতুন গন্তব্য আর্জেন্টাইন ফুটবল। সেখানে ফ্রি ট্রান্সফারে তাকে দলে টানতে যাচ্ছে বোকা জুনিয়র্স। আর্জেন্টাইন ক্লাবটির সঙ্গে তার কথাবার্তা পাকা হয়ে গেছে। খুটিনাটি কিছু বিষয় বাকি আছে। অপেক্ষা এখন আনুষ্ঠানিক চুক্তির।

গত ৩০ জুন ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়েছে কাভানির। তাকে দলে টানতে চেয়েছে ইউরোপের কয়েকটি ক্লাব। এমনকি স্পেনের মাঝারি শক্তির ক্লাব ভিয়ারিয়ালও আগ্রহ দেখিয়েছে তার প্রতি। কিন্তু ইউরোপিয়ান ফুটবলে আর না থাকার সিদ্ধান্ত নিয়েছেন নাপোলি ও পিএসজির সাবেক স্ট্রাইকার।

উরুগুয়েন বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ডিয়েগো মুনোজ জানিয়েছেন, বোকা জুনিয়র্সের প্রকল্প মনে ধরেছে কাভানির। তিনি জানান, কাভানির সঙ্গে বোকার চুক্তি হয়ে গেলে আর্জেন্টাইন ফুটবলে হবে নতুন এক ইতিহাস। দুই পক্ষের মধ্যে চুক্তি হতে পারে দেড় বছরের। সে হিসেবে ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত বোকায় থাকবেন কাভানি।

আসছে শীতকালে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে অনুষ্ঠিত হবে ফিফা ফুটবল বিশ্বকাপের ২২তম আসর। কাভানির চোখ এখন সেদিকেই। বোকায় খেলে তিনি জায়গা করে নিতে চান উরুগুয়ের বিশ্বকাপ দলে। সেলক্ষ্যে ফিটনেসের দিকে বাড়তি মনোযোগ দিয়েছেন তিনি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর