advertisement
আপনি পড়ছেন

ইসরায়েলের তেল আবিবে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল জুভেন্টাস ও অ্যাটলেটিকো মাদ্রিদের মধ্যে একটি প্রাক-মৌসুম প্রীতি ফুটবল ম্যাচ। গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান হামলা এবং তার প্রেক্ষিতে গাজা থেকে পাল্টা হামলার প্রেক্ষিতে আজ রোববারের ম্যাচটি বাতিল করা হয়। ইসরায়েলি মিডিয়ার বরাত দিয়ে গতকাল শনিবার এ খবর জানিয়েছে ইয়ানিশাফাক।

a match of juventus atleticoজুভেন্টাস-অ্যাটলেটিকো লড়াই, ফাইল ছবি

ইসরায়েলি সংবাদমাধ্যমের বরাতে জানা গেছে, আজ রোববার সন্ধ্যায় তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে ইতালিয়ান ও স্প্যানিশ ক্লাব দুটির মধ্যে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। স্প্যানিশ ক্লাবের একটি বিবৃতি উদ্ধৃত করে টাইমস অব ইসরায়েল বলেছে, বর্তমান নিরাপত্তা পরিস্থিতির কারণে ম্যাচটি বাতিল করা হয়েছে।

ইসলামিক জিহাদ গ্রুপের আক্রমণের আসন্ন হুমকির কথা উল্লেখ করে গত শুক্রবার ইসরায়েলি যুদ্ধবিমান গাজা উপত্যকায় হামলার সূচনা করে। ইসরায়েলি ওই হামলায় ৫ বছর বয়সী একটি মেয়েসহ অন্তত ১২ ফিলিস্তিনি নিহত এবং ৮৪ জন আহত হয়েছেন বলে জানিয়েছে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়।

israeli attacks in gazaগাজায় ইসরায়েলি হামলা

গত সোমবার থেকে ইসরায়েলি সেনাবাহিনী ফিলিস্তিনে হামলা চালাতে শুরু করে। এ সময় তারা পশ্চিম তীরের জেনিনে চালানো একটি অভিযানে ইসলামিক জিহাদের একজন সিনিয়র নেতা বাসাম আল-সাদিকে আটক করে। এরপর থেকে সংঘর্ষ চরমে পৌঁছে। ইসরায়েলি হামলার প্রতিবাদে বিভিন্ন এলাকায় তাদের নিজস্ব প্রযুক্তিতে তৈরি রকেট দিয়ে হামলা চালায় ইসলামিক জিহাদ।

ইসরায়েলি সেনাবাহিনী শনিবার জানিয়েছে, গাজা থেকে ইসরায়েলে ১৬০টিরও বেশি রকেট নিক্ষেপ করা হয়েছিল, যার মধ্যে ৬০টিকে বাধা দেওয়া হয়েছে। ইসরায়েলি সামরিক বাহিনী সতর্ক করেছে, গাজায় তাদের বিমান হামলা এক সপ্তাহ স্থায়ী হতে পারে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর