advertisement
আপনি পড়ছেন

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোর আলবুকার্ক শহরে চার মুসলিমকে একই কায়দায় হত্যা করা হয়েছে। ঘটনাগুলোর সাথে পরস্পর যোগসূত্র আছে কি-না, তা খুঁজে দেখছে দেশটির গোয়েন্দারা। যুক্তরাষ্ট্রে এই ধারাবাহিক মুসলিম হত্যার নিন্দা জানিয়েছে তুরস্ক। খবর টিআরটি ওয়ার্ড।

ibrahim kalinইব্রাহিম কালিন

তুরস্কের প্রেসিডেন্টের মুখপাত্র ইব্রাহিম কালিন এক টুইটে বলেন, আমরা এই সিরিয়াল খুনের ব্যাপারে গভীরভাবে উদ্বিগ্ন। এমন হত্যাকাণ্ডের ওপর আলোকপাত করা এবং অপরাধীদের যত তাড়াতাড়ি সম্ভব বিচারের আওতায় আনার ওপর জোর দিয়েছেন তিনি।

গত শুক্রবার দক্ষিণাঞ্চলীয় রাজ্য নিউ মেক্সিকোতে একজন মুসলিম ব্যক্তিকে হত্যা করা হয়েছে। তদন্ত কর্তৃপক্ষ জানিয়েছে, গত নয় মাসে এই অঞ্চলে একইভাবে আরও তিনজন মুসলিমকে হত্যা করা হয়েছে। এসব হত্যাকাণ্ডের সাথে একই খুনিরা জড়িত কি-না, তা খতিয়ে দেখা হচ্ছে।

joe biden 2021জো বাইডেন

আলবুকার্কের পুলিশ প্রধান হ্যারল্ড মেডিনা বলেন, এই হত্যাকাণ্ডের সাথে আরও তিনজন মুসলিম পুরুষের যোগসূত্র থাকতে পারে যারা ‘অ্যাম্বুশ স্টাইলে’র গুলিতে নিহত হয়েছেন। পুলিশ কর্মকর্তা কাইল হার্টসক জানিয়েছেন, যে ব্যক্তি বা ব্যক্তিরা মুসলমানদের হত্যা করেছে তারা একই ব্যক্তি হতে পারে।

ঘৃণ্য হামলা: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও নিউ মেক্সিকো রাজ্যের দক্ষিণাঞ্চলে চার মুসলিম পুরুষকে হত্যার নিন্দা জানিয়েছেন। বাইডেন টুইট করেছেন, আমি আলবুকার্কের চারজন মুসলিম পুরুষের ভয়াবহ হত্যাকাণ্ডে ক্ষুব্ধ ও দুঃখিত। এ বিষয়ে তদন্ত চলছে। প্রশাসন দৃঢ়ভাবে মার্কিন মুসলিম সম্প্রদায়ের পাশে দাঁড়িয়েছে। আমেরিকাতে এমন ঘৃণ্য হামলার কোনো স্থান নেই।

হত্যাকাণ্ডের বিষয়ে তথ্য আছে এমন যে কাউকে পুলিশের সাথে যোগাযোগ করার অনুরোধ করেছে তদন্ত কর্তৃপক্ষ। শহরের যেসব এলাকায় মুসলিম সম্প্রদায়ের বসবাস রয়েছে, সেখানে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে।

যুক্তরাষ্ট্রের বৃহত্তম মুসলিম নাগরিক অধিকার সংস্থা কাউন্সিল অন আমেরিকান ইসলামিক রিলেশনস (সিএআইআর) সন্দেহভাজন বা হত্যাকাণ্ডের সাথে সম্পর্কিত সন্দেহভাজনদের বিষয়ে তথ্যের জন্য ৫ হাজার ডলার পুরস্কার বাড়িয়ে ১০ হাজার ডলার করেছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর