advertisement
আপনি পড়ছেন

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড, এনজেডসির কেন্দ্রীয় চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ট্রেন্ট বোল্ট। মূলত পরিবারকে সময় দিতে এবং বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগে খেলার জন্য জাতীয় দলের রাডার থেকে খানিকটা দূরে সরে গেলেন সময়ের অন্যতম সেরা এই পেসার।

trent boult 2ট্রেন্ট বোল্ট

নিজের এমন সিদ্ধান্তের বিষয়ে গত কিছুদিনে একাধিকবার ক্রিকেট বোর্ডর সাথে আলোচনা করেছেন বোল্ট। এনজেডসিও তারকা ক্রিকেটারের চাওয়াকে সম্মান জানিয়ে তাকে কেন্দ্রীয় চুক্তিতে না রাখার সিদ্ধান্ত নিয়েছে। আজ এক বিবৃতিতে বোল্টের বিষয়ে মিডিয়াকে এমন তথ্য দিয়েছে এনজেডসি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে হোবার্ট টেস্ট দিয়ে ২০১১ সালের ডিসেম্বর নিউজিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেন বোল্ট। ব্ল্যাক ক্যাপসদের হয়ে এখন পর্যন্ত ৭৮টি সাদা পোশাকের ম্যাচ, ৯৩ ওয়ানডে এবং ৪৪ টি-টোয়েন্টি খেলেছেন ৩৩ বছর বয়সী ক্রিকেটার। সব ফরম্যাট মিলিয়ে তার শিকার ৫৪৮ উইকেট। বর্তমানে ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে অবস্থান করছেন বোল্ট।

nzc logoনিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড

কেন্দ্রীয় চুক্তিতে না থাকার কারণে এখন থেকে সব সিরিজেই বোল্টের সার্ভিস পাবে না নিউজিল্যান্ড। বোল্ট বলেন, ‘আমার জন্য এটা অনেক কঠিন সিদ্ধান্ত ছিল। এমন অবস্থায় আমার পাশে থাকার জন্য এনজেডসিকে ধন্যবাদ জানাচ্ছি। দেশের হয়ে ক্রিকেট খেলবো এমন স্বপ্ন ছেলেবেলা থেকেই দেখতাম। গত এক যুগে নিউজিল্যান্ডের জার্সিতে যা কিছু করেছি তার জন্য আমি গর্বিত।’

‘এই সিদ্ধান্তটি নিয়েছি মূলত আমার স্ত্রী গার্ট ও তিন ছেলের কথা ভেবে। সব সময় পরিবারই আমার জন্য বড় অনুপ্রেরণা ছিল। তাদের সবার আগে রাখতেই পছন্দ করি। তাদের নিয়ে আরও বেশি সময় কাটাতে চাই। এখন আমরা নিজেদেরকে ক্রিকেট পরবর্তী জীবনের জন্য তৈরি করছি।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর