advertisement
আপনি পড়ছেন

দীর্ঘদিন ধরে রিয়াল মাদ্রিদ শিবিরে থাকলেও ২০১৮-১৯ মৌসুম থেকে লস ব্লাঙ্কোসদের হয়ে নিজের সেরা পারফরম্যান্স উপহার দিয়ে আসছেন ফ্রান্সের তারকা ফরোয়ার্ড করিম বেনজেমা। তার আগের সময়গুলোতে ছিলেন নিজের ছায়া হয়ে। বেনজেমা মনে করেন, ক্রিশ্চিয়ানো রোনালদো দল ছাড়ার কারণেই বদলে গেছেন তিনি।

benzema and ronaldo 3সাবেক সতীর্থ রোনালদোর সাথে বেনজেমা

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে ২০০৯ সালের গ্রীষ্মে রিয়াল মাদ্রিদে যোগ দেন রোনালদো। একই সময় লিও থেকে বেনজেমাকে উড়িয়ে আনে গ্যালাকটিকোরা। মূলত পর্তুগিজ অধিনায়কের দাপটের কারণে নয় মৌসুম পাদপ্রদীপের আলোয় আসা হয়নি ৩৩ বছর বয়সী ফুটবলারের। অবশেষে ২০১৮ সালে রোনালদো জুভেন্টাসে পাড়ি জমালে নিজেকে মেলে ধরেন বেনজেমা।

রোনালদো ক্লাব ছেড়ে চলে যাওয়ার পর থেকেই রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের গুরুদায়িত্ব বেশ ভালোভাবেই পালন করে যাচ্ছেন বেনজেমা। গত চার মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে জায়ান্টদের হয়ে করেছেন ১৩১ গোল। এরমধ্যে গত মৌসুমেই জালের দেখা পেয়েছেন ৪৪ বার। রিয়াল মাদ্রিদের ১৪তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়েও সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি। 

karim benzema real madrid 6ফরাসি ফরোয়ার্ড বেনজেমা

দারুণ ফর্মে থাকার পরও নিজেকে সেরা স্ট্রাইকার বলতে রাজি নন বেনজেমা। উয়েফা সুপার কাপের আগে সংবাদ সম্মেলনে বেনজেমা বলেন, ‘রোনালদো চলে যাওয়ার পর আমি বেশি গোল পাচ্ছি। সে থাকার সময় আমি গোলে সহায়তা করেছি। সেও আমাকে মাঠে সহায়তা করেছে। জানতাম দলের জন্য আরও কিছু করতে পারব। রোনালদো চলে যাওয়ার পর আমার খেলার ধরন বদলে গেছে। এটা ভালোভাবেই কাজ করছে।’

‘এই মুহূর্তে আমিই সেরা কি-না, সেটা বলতে পারছি না। তবে হ্যাঁ, প্রতি মৌসুমেই রিয়াল মাদ্রিদের জন্য নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। আমাকে শীর্ষ পর্যায়ে খেলতে হয়। এটা সত্য যে, গত মৌসুমে আমার পারফরম্যান্স দারুণ ছিল। মাঠে আমি শুধু দলকে সাহায্য করার চেষ্টা করি।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর