আপনি পড়ছেন

গাজায় ইসরায়েলের সর্বশেষ হামলায় প্রাণ হারানো ফিলিস্তিনিদের প্রতি সমবেদনা জানিয়েছেন বিখ্যাত ফরাসি ফুটবলার পল পগবা। গতকাল বুধবার ইতালীয় সংবাদপত্র লা রিপাবলিকা এ খবর জানিয়েছে।

pogba and his statusপগবা ও তার স্ট্যাটাস

পগবা, যিনি সম্প্রতি ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে চার বছরের চুক্তিতে যোগ দিয়েছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে। গাজার ফিলিস্তিনি শিশুদের সাথে সংহতি জানিয়ে একটি ইনস্টাগ্রাম পোস্টে বলেছেন, আল্লাহ গাজার মানুষকে রক্ষা করুন। এ সময় তিনি গাজায় নিহত শিশুদের একটি ছবিও প্রকাশ করেন।

অবরুদ্ধ গাজা উপত্যকায় সর্বশেষ ইসরায়েলি সামরিক হামলায় ১৬ জন শিশুসহ ৪৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। ইসরায়েলি যুদ্ধবিমানগুলো গত সপ্তাহে গাজা উপত্যকায় বিমান হামলা শুরু করে। ইসলামিক জিহাদ গ্রুপ হামলা করতে পারে, এমন অজুহাতে তিনদিন ধরে গাজাতে হামলা চালায় তারা।

pogba with palastine flagগত বছর ফিলিস্তিনের পতাকা নিয়ে মাঠে প্রদক্ষিণ করেন পগবা

পগবা আগেও ফিলিস্তিনি জনগণের সাথে একাত্মতা প্রকাশ করেছেন। গত বছরের ১৮ মে ইংলিশ প্রিমিয়ার লিগে ফুলহামের সঙ্গে ১-১ গোলে ড্র করে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচ শেষে মাঠে ফিলিস্তিনের পতাকা উড়িয়ে সেখানকার মুক্তিকামী মানুষের সঙ্গে সংহতি প্রকাশ করেন ফরাসি এই মিডফিল্ডার এবং তার সতীর্থ আইভরি কোস্টের উইঙ্গার আমাদ দিয়ালো।

পগবা ২০১৩ ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জয়ে ফ্রান্সকে নেতৃত্ব দিয়েছিলেন এবং ২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের অংশ ছিলেন।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর