advertisement
আপনি পড়ছেন

সম্প্রতি বলিউডের তারকা আমির খানের নতুন সিনেমা ‘লাল সিং চাড্ডা’ মুক্তি পেয়েছে। মুক্তি পেতেই ছবিটি নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। নাড়িয়ে দিয়েছে ক্রিকেটাঙ্গনও।

english cricketer calls for boycott of aamir khans laal singh chaddhaআমির খানের লাল সিং চাড্ডা: রেগে আগুন ইংলিশ ক্রিকেটার

ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার মন্টি পানেসার তো আমির খানের ছবি দেখে রীতিমতো ক্ষুদ্ধ। নিজের অসন্তোষ প্রকাশ করেছেন সাবেক এই স্পিনার। তার মতে, এই সিনেমা দিয়ে ভারতের শিখ সম্প্রদায়কে অপমান করা হয়েছে। পানেসার নিজেও শিখ ধর্মের অনুসারী।

গত ১১ আগস্ট মুক্তি পেয়েছে লাল সিং চাড্ডা। যেখানে মূখ্য ভূমিকায় অভিনয় করেছেন আমির খান। একজন বোকা মানুষের চরিত্রে তিনি অভিনয় করেছেন। ভারতীয় সেনাবাহিনীর সঙ্গেও কাজ করেন। সিনেমা মুক্তি পাওয়ার ২ দিনের মাথায় সমালোচনার মুখে পড়ল।

ইংলিশ ক্রিকেটার পানেসার বলছেন, এই সিনেমায় ভারতের শিখ সম্প্রদায়কে চরমভাবে অপমান করা হয়েছে। ভারতীয় সেনাবাহিনীকেও অবজ্ঞা করা হয়েছে। সিনেমাটি হলিউডের বিখ্যাত চলচ্চিত্র ফরেস্ট গাম্পের রিমেক।

টুইটারে ক্ষোভ প্রকাশ করে পানেসার লিখেছেন, ‘ফরেস্ট গাম্প কথাটি শুধু মার্কিন সেনাবাহিনীর সাথেই যায়। কারণ ভিয়েতনাম যুদ্ধ চলাকালে সেনাবাহিনীতে স্বল্প বুদ্ধিসম্পন্ন অনেক মানুষকে নিয়োগ করা হয়েছিল।’

আমির খানকেও একহাত নিয়েছেন পানেসার, ‘আমির খান এই সিনেমায় একজন মুর্খের ভূমিকায় অভিনয় করেছেন। ফরেস্ট গাম্পও একজন মুর্খ ছিলেন। এটা যথেষ্ট অপমানজনক।’

শুধু টুইট করেই ক্ষান্ত হননি পানেসার। লাল সিং চাড্ডা বয়কটের আহ্বান জানিয়েছেন তিনি। বয়কটের হ্যাশট্যাগ জুড়ে দিয়েই টুইট করেছেন এই ইংলিশ ক্রিকেটার।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর