advertisement
আপনি পড়ছেন

প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) নেইমার জুনিয়রের নতুন মৌসুমের শুরুটা হলো স্বপ্নের মতো। প্রথম ম্যাচে ব্রাজিলিয়ান স্ট্রাইকার নিজে করেছেন এক গোল; সতীর্থদের দিয়ে করিয়েছেন আরো তিনটি। শনিবার রাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানের দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত পারফর্ম করলেন নেইমার। এবার করেছেন জোড়া গোল। তাতে বিধ্বস্ত মঁপয়ে।

neymar messi psg 2022 1নিষ্প্রভ মেসি, দুর্দান্ত নেইমার

ঘরের মাঠ পার্ক ডু প্রিন্সেসে পিএসজি জিতেছে ৫-২ গোলে। সাত গোলের ম্যাচে গোলমুখ খুলতেই যা সময় লেগেছে। সেটাও আত্মঘাতীর সৌজন্যে। পিএসজির মুহুর্মুহু আক্রমণের তোপে ৩৯ মিনিটে নিজেদের জালে বল জড়িয়ে ফেলেন মঁপয়ে ডিফেন্ডার স্যাকো। রাহুর দশা কেটে যাওয়ার পর পিএসজিকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

বিরতির আগে স্পট কিক থেকে নিজের প্রথম গোলটি করেন নেইমার। দ্বিতীয়ার্ধের শুরুতে স্কোর লাইন ৩-০ করেন ব্রাজিলিয়ান সেনসেশন। ৬৯ মিনিটে জালের ঠিকানা খুঁজে নেন কিলিয়ান এমবাপ্পে। ফরাসি ফরওয়ার্ড প্রথম গোলটা পেতে পারতেন ম্যাচের ২৩ মিনিটে। কিন্তু পেনাল্টি মিস করে বসেন তিনি।

৮৭ মিনিটে পিএসজির পঞ্চম গোলটি করেন রেনাতো সানচেজ। অতিথিদের পক্ষে দ্বিতীয়ার্ধে দুই গোল করেন খাজরি ও এমবিয়ায়ি। তবে সবাইকে ছাপিয়ে পাদ প্রদীপে থাকলেন নেইমার। লিগে পিএসজির হয়ে দুই ম্যাচে তিন গোলের পাশাপাশি তিনটি অ্যাসিস্টও করেছেন তিনি। ব্যালন ডি’অরের প্রাথমিক তালিকায় জায়গা না পাওয়া নেইমার এবারের মৌসুমে যে আগুন ঝরাতে চান সেটার একটা ইঙ্গিতই দিয়ে রাখলেন তিনি।

লিগে দুই ম্যাচে এটা দ্বিতীয় জয় পিএসজির। পরিচিত দর্শকদের সামনে পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নামে তারা। শুরুর একাদশে লিওনেল মেসি, নেইমার এবং এমবাপ্পে তিনজনই ছিলেন। প্রথমজনের জন্য রাতটা অবশ্য ভালো কাটেনি। প্রথম ম্যাচে আলো ছড়ানোর পর মঁপয়ের বিপক্ষে নিষ্প্রভই দেখা গেল তাকে। নেইমারের ম্যাচটা এমবাপ্পের জন্য ছিল অম্লমধুর।

তবে পিএসজির জয়ের রাতে হোঁচট খেয়েছে ফেভারিট মোনাকো। দলটি যে হারেনি এটাই বরং বীরত্বের। ঘরের মাঠে রেঁনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে মোনাকো। ম্যাচের ১৫ মিনিটেই দশ জনের দলে নেমে আসে তারা। দ্বিতীয়ার্ধে রেঁনে এগিয়ে গেলেও একজন খেলোয়াড় কম নিয়েই সমতায় ম্যাচ শেষ করে মোনাকো।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর