advertisement
আপনি পড়ছেন

বায়ার্ন মিউনিখে খেলার সময় রবার্তো লেভানডফস্কি ও ডেভিড আলাবা ফ্রি কিক এবং পেনাল্টি নিয়ে একে অপরকে চ্যালেঞ্জ জানাতেন। সাবেক সতীর্থদের এই লড়াই দীর্ঘদিন উপভোগ করেছেন বাভারিয়ান জায়ান্টদের সমর্থকরা। এবার সদ্য শুরু হওয়া মৌসুম থেকে স্প্যানিশ লা লিগায় এই দুইজনের লড়াই উপভোগ করবে সবাই। তবে সেটা চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের ব্যানারে।

alaba and lewandowskiলেভানডফস্কি ও আলাবা

বায়ার্ন মিউনিখে এক সাথে সাতটি মৌসুম কাটিয়েছেন লেভা ও আলাবা। এই সময় লিগে জার্মানির শীর্ষ ক্লাবটির হয়ে শতভাগ সাফল্য পেয়েছেন এই দুই তারকা খেলোয়াড়। বায়ার্ন মিউনিখের পাট চুকিয়ে অবশেষে গত মৌসুমে রিয়াল মাদ্রিদে নাম লিখিয়েছেন অস্ট্রিয়ান ডিফেন্ডার কাম ডিফেন্সিভ মিডফিল্ডার। অন্যদিকে চলমান দলবদলে বার্সেলোনায় পাড়ি জমিয়েছেন পোলিশ স্ট্রাইকার।

২০১০ সাল থেকে বায়ার্ন মিউনিখ ক্যারিয়ার শুরু হয় আলাবার। রিয়াল মাদ্রিদের যোগ দেওয়ার আগে বুন্সেসলিগা জায়ান্টদের হয়ে ১১ টি ফ্রি কিক গোল করেছেন ৩০ বছর বয়সী তারকা। এই হিসেবে আলাবার থেকে অনেক পিছিয়ে লেভানডফস্কি। সাবেক ক্লাবের হয়ে পাঁচবার ফ্রি কিক থেকে জালে বল জড়িয়েছেন আক্রমণভাগের এই খেলোয়াড়।

el clasico newরিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা

ফ্রি কিক সাফল্যে পিছিয়ে থাকার বিষয়টি পেনাল্টি দিয়ে পুষিয়ে দিয়েছেন লেভানডফস্কি। বায়ার্ন মিউনিখের জার্সিতে ৬৪টি স্পট কিক নিয়ে ৫৮ বার লক্ষ্যভেদ করেছেন ৩৩ বছর বয়সী ফুটবলার। বিপরীতে ছয়টি প্রচেষ্টার মধ্যে মাত্র তিনটিকে গোলে রুপ দিতে পেরেছেন আলাবা।

নতুন লিগে এখন পর্যন্ত সাবেক সতীর্থ লেভানডফস্কির চেয়ে এগিয়ে আছেন আলাবা। লা লিগার চলমান মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে গত ১৫ আগস্ট আলমেরিয়াকে ২-১ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে অনুষ্ঠিত সে ম্যাচে আলাবার ফ্রি থেকে পাওয়া গোলেই ম্যাচে ফেরে গ্যালাকটিকোরা। অন্যদিকে বার্সেলোনার হয়ে অভিষেক ম্যাচে জালের দেখা পাননি লেভানডফস্কি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর