আপনি পড়ছেন

পাঠানকোট হামলার রিপোর্টিংকে আপত্তিজনক ঘোষণা করে ভারতের জনপ্রিয় গণমাধ্যম এনডিটিভিকে শাস্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সেই দেশের সরকার। সাজা হিসেবে ৯ নভেম্বর রাত ১২:০১ থেকে ১০ নভেম্বর রাত ১২:০১ পর্যন্ত ২৪ ঘণ্টা চ্যানেলটি সম্প্রচার বন্ধ থাকবে।

Patanakota attack NDTV

এনডিটিভির এ বছরের জানুয়ারিতে পাঠানকোটে ভারতীয় বিমান বাহিনীর ঘাঁটিতে সন্ত্রাসী হামলার ঘটনায় একটি প্রতিবেদনকে কেন্দ্র করে এই শাস্তির দেয়া হয় বলে জানিয়েছে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। তথ্যমন্ত্রণালয় বলছে, পাঠানকোট হামলাতে এনডিটিভি স্পর্শকাতর ও কৌশলগত কিছু তথ্য পরিবেশন করায় রাষ্ট্রীয় নিরাপত্তার জন্য বিষয়টি অত্যন্ত ক্ষতির কারণ হয়েছে।

অভিযোগটি অস্বীকার করছে ভারতের অন্যতম শীর্ষস্থানীয় টেলিভিশন চ্যানেল এনডিটিভি। এনডিটিভি বলছে, সম্প্রচারিত প্রতিবেদনগুলো নিশ্চিতভাবেই সত্য বলে মন্তব্য করে। এক বিবৃতিতে এনডিটিভি বলেছে, এই 'অভূতপূর্ব সিদ্ধান্তে'র বিরুদ্ধে কী কী ব্যবস্থা নেয়া যায়, তা খতিয়ে দেখা হবে।

এইদিকে এনডিটিভির সম্প্রচার বন্ধের সরকারি নির্দেশনায় জোর সমালোচনা শুরু হয়েছে। এনিয়ে অনেক সিনিয়র সাংবাদিকরা প্রতিক্রিয়া দেখিয়েছেন। এনডিটিভি ভারতের সংযমী ও দায়িত্বশীল চ্যানেলগুলোর মধ্যে অন্যতম। আজ এনডিটিভি বন্ধ করে দেয়া হচ্ছে, কাল কার পালা? এমন প্রশ্ন রেখেছেন এনডিটিভির সাবেক কর্মকর্তা ও টেলিভিশন সাংবাদিক রাজদীপ সরদেশাই।

ফেসবুক-টুইটারে এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়েছে অনেকেই মনে করিয়ে দিচ্ছেন সত্তরের দশকে ইন্দিরা গান্ধী যেভাবে জরুরি অবস্থার সময়ে গণমাধ্যমগুলোর ওপরে নিয়ন্ত্রণ জারি করেছিলেন, সেই সময়ের কথা।বেশিরভাগই গণমাধ্যমের ওপরে সরকারের হস্তক্ষেপের বিরোধীতা করলেও অনেকে আবার এই ঘোষণাকে স্বাগতও জানিয়েছেন।

কেন এনডিটিভি-র শাস্তি ৩০ দিন থেকে কমিয়ে মাত্র একদিন করে দেয়া হল? জানতে চেয়ে রাহুল সিঙ্গলা নামে একজন বলেন, এই চ্যানেলটা পুরোপুরি বন্ধ করে দেয়া উচিত, ওটার প্রয়োজন নেই আমাদের দেশে।

আপনি আরো পড়তে পারেন

নাসিরনগরে এবার আগুনে পুড়লো হিন্দুদের বাড়ি

সাগরে নিম্নচাপ, রাজধানীতে সকাল থেকে বৃষ্টি

বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর যৌথ মহড়া শুরু শনিবার

প্রাণিসম্পদমন্ত্রী: নাসিরনগরের হামলার ঘটনায় হেফাজত জড়িত নয়

মোদি: সাইক্লোন মোকাবেলায় বাংলাদেশের পদ্ধতি বিশ্বসেরা

Get the latest world news from our trusted sources. Our coverage spans across continents and covers politics, business, science, technology, health, and entertainment. Stay informed with breaking news, insightful analysis, and in-depth reporting on the issues that shape our world.

360-degree view of the world's latest news with our comprehensive coverage. From local stories to global events, we bring you the news you need to stay informed and engaged in today's fast-paced world.

Never miss a beat with our up-to-the-minute coverage of the world's latest news. Our team of expert journalists and analysts provides in-depth reporting and insightful commentary on the issues that matter most.