advertisement
আপনি পড়ছেন

সফটওয়্যারে বাগ থাকার অভিযোগ উঠেছে অ্যাপলের নতুন আইফোন ১৪ সিরিজের বিরুদ্ধে। ব্যবহারকারীরা অভিযোগ করছেন, ফেসটাইম এবং আইমেসেজের মতো জনপ্রিয় কয়েকটি মৌলিক অ্যাপ্লিকেশন ব্যবহারে সমস্যা দেখা দিচ্ছে। আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্লাস উভয় মডেলের ক্ষেত্রেই এমনটি ঘটেছে বলে জানা গেছে।

apple iphone 14নতুন আইফোনে সমস্যা

১৬ সেপ্টেম্বর থেকে আইফোন ১৪ এবং ১৪ প্লাস বিক্রি শুরু হয়েছে। একদিন না যেতেই অসংখ্যা গ্রাহকের কাছ থেকে আইফোন ১৪ ব্যবহারে সমস্যা হচ্ছে, এমন অভিযোগ পাওয়া যাচ্ছে।

ফেসটাইম এবং আইমেসেজ অ্যাপের মাধ্যমে ঠিক মতো মেসেজ এবং কল করা যাচ্ছে না। টেক্সট পাঠানোর সময় ব্লু চ্যাট বাবলের পরিবর্তে সবুজ চ্যাট বাবল প্রদর্শন করছে। সফটওয়্যার বাগের কারণে ব্যবহারকারীরা ভুল বার্তা গ্রহণ করছেন।

সমস্যা সমাধানে অ্যাপল নতুন আইফোন গ্রাহকদের অপারেটিং সিস্টেম আইওএস ১৬.০.১ আপডেটের অনুরোধ জানিয়েছে। ইতোমধ্যেই লেটেস্ট সফটওয়্যার আপগ্রেডের জন্য নতুন ভার্সনটি রোল আউট করা হয়েছে।

অ্যাপল জানিয়েছে, আইফোন ১৪ কিনে থাকলে প্রাথমিক সেটআপ প্রক্রিয়া চলাকালীন সময়ে ডিভাইসটিকে আপডেট করুন। যদি তা না হয়ে থাকে, তাহলে যেকোন সময় ফোনের সেটিংসে গিয়ে আইওএস ১৬.০.১-এ আপডেট করতে পারেন। সমস্যার সমাধান হয়ে যাবে।

উল্লেখ্য, ৭ সেপ্টেম্বর মার্কিন টেক জায়ান্ট অ্যাপল তাদের বহুল প্রত্যাশিত আইফোন ১৪ সিরিজ উন্মোচন করেছে। আইফোন ১৪, ১৪ প্লাস, ১৪ প্রো ও ১৪ প্রো ম্যাক্স- এই চারটি মডেলে পাওয়া যাচ্ছে নতুন আইফোন। ১৬ সেপ্টেম্বর থেকে আইফোন ১৪ এবং ১৪ প্লাস বিক্রি শুরু হয়েছে। অক্টোবর নাগাদ পাওয়া যাবে ১৪ প্রো ও ১৪ প্রো ম্যাক্স।