advertisement
আপনি পড়ছেন

গত ১৭ সেপ্টেম্বর এলচের বিপক্ষে সহজ জয় তুলে নিয়ে স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করে বার্সেলোনা। তবে সেখান থেকে ফের নেমে যেতে হলো জাভি হার্নান্দেজের দলকে। মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-১ গোল হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এর মাধ্যমে সিংহাসন পুনরুদ্ধার করল গ্যালাকটিকোরা।

memorable real madridজয়রথ অব্যাহত রেখেছে গ্যালাকটিকোরা

মৌসুমের প্রথম মাদ্রিদ ডার্বিকে কেন্দ্র করে কথার লড়াই শুরু হয়েছিল কিছুদিন আগেই। মর্যাদাপূর্ণ এই লড়াইয়ে নগর প্রতিদ্বন্দ্বীদের হারানোর হুমকি দিয়ে রেখেছিলেন অ্যাটলেটিকোর হেড কোচ দিয়েগো সিমিওনি। তবে প্রতিপক্ষ দলের কোচের কথা সত্য হতে দেননি রদ্রিগো গোজ ও ফেডেরিকো ভালভার্দে। একটি করে গোল করেছেন এই দুই ফরোয়ার্ড। অ্যাটলেটিকোর হয়ে সান্তনাসূচক গোলটা করেন মারিও হারমোসো।

মাদ্রিদ ডার্বিতে মাঠের লড়াই ছাড়াও আলোচিত একটা ইস্যুকে নতুন করে উস্কে দেওয়া হয়েছে। সম্প্রতি এক টিভি শোতে ভিনিচিয়াস জুনিয়রের গোল উদযাপনের নাচকে বানরের সাথে তুলনা করেন স্প্যানিশ ফুটবল এজেন্ট অ্যাসোসিয়েশনের প্রধান পেদ্রো ব্রাভো। ম্যাচ শুরু হওয়ার হওয়ার আগে স্টেডিয়ামের বাইরে ভিনিচিয়াসকে উদ্দেশ্য করে বর্ণবাদী গান গেয়ে এর পুনরাবৃত্তি করেছেন অ্যাটলেটিকোর সমর্থকরা। এমনকি ম্যাচেও একই আচরণ করতে দেখা গেছে স্বাগতিক সমর্থকদের। এরপরও সতীর্থদের গোলের পর চিরচেনা ঢঙে উদযাপন করেছেন ব্রাজিলিয়ান উইঙ্গার।

হাইভোল্টেজ ম্যাচটিতে বল দখল এবং আক্রমণে পিছিয়ে থাকা রিয়াল মাদ্রিদ প্রথমার্ধেই পেয়েছে দুই গোলের দেখা। এগিয়ে থেকে বিরতির পর রক্ষণে জোর দেয় কার্লো আনচেলত্তির দল। তাতেই মুখ থুবড়ে পড়েছে অ্যাটলেটিকোর অনেকগুলো আক্রমণ।

ওয়ান্ডা মেট্রোরপলিটানো স্টেডিয়ামে ম্যাাচের ১৮ মিনিটে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। সতীর্থ চৌমেনির থ্রু বল পেয়ে হাফ ভলিতে জালে বল পাঠান রদ্রিগো। ৩৬ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় সফরকারীরা। সহজ সুযোগ পেয়ে লক্ষ্যভেদ করেন উরুগুইয়ান তারকা ভালভার্দে।

পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে ওঠে অ্যাটলেটিকো। সুযোগ নষ্টের ভীড়ে প্রথমার্ধের বাকি সময় এবং বিরতির পরও স্বাগতিকদের অপেক্ষা দীর্ঘ হয়। নির্ধারিত সময়ের সাত মিনিট আগে ব্যবধান কমান হারমোসো। অতিরিক্ত সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন এই স্প্যানিশ ডিফেন্ডার।