advertisement
আপনি পড়ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইসলামাবাদ সফরের আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। লন্ডনে রানী এলিজাবেথের শেষকৃত্যে যোগ দেওয়া বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হলে এ আমন্ত্রণ জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী। এদিকে রানীর অন্ত্যেষ্টিক্রিয়া শেষে সোমবার সন্ধ্যায় লন্ডন ত্যাগ করে নিউইয়র্কে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খবর বাসস।

pm hasina shahbaz london0বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ

লন্ডনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পাকিস্তানের শাহবাজ শরিফের সাক্ষাতের কথা জানিয়েছেন যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম।

গতকাল সোমবার (১৯ সেপ্টেম্বর) এক ব্রিফিংয়ে হাইকমিশনার সাইদা জানান, পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ বেশ কয়েকবার আমাদের প্রধানমন্ত্রীকে তার দেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

তিনি বলেন, রানি এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সময় এ আমন্ত্রণ জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী।

হাইকমিশনার সাইদা মুনা তাসনিম আরও জানান, ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুসহ বিশ্বের অনেক দেশের নেতার সঙ্গেও কথা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। রানির অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের সঙ্গেও অনেকক্ষণ আলাপ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় শিগগিরই বাংলাদেশ সফরের ইচ্ছার কথা জানান ডেভিড ক্যামেরন।

নিউইয়র্কের উদ্দেশে লন্ডন ত্যাগ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে প্রয়াত রানীর অন্ত্যেষ্টিক্রিয়া শেষে সোমবার সন্ধ্যায় নিউইয়র্কে গেছেন। নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশন সূত্র জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি চার্টার্ড ফ্লাইট প্রধানমন্ত্রীকে নিয়ে লন্ডন সময় রাত ৮টায় স্টানস্টেড বিমান বন্দর ত্যাগ করে। বিমানটির জিএমটি ২২.৩০টায় নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন ওয়াশিংটনে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান ও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ আব্দুল মুহিত।

রানী এলিজাবেথের শেষকৃত্যে যোগ দিতে গত ১৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারদিনের সরকারি সফরে লন্ডন যান।