advertisement
আপনি পড়ছেন

ক্রিশ্চিয়ানো রোনালদোর বয়স এখন ৩৮ ছুঁই ছুঁই। এই বয়সেও পরিপূর্ণ ফিটনেস ধরে রেখেছেন তিনি। কিন্তু পারফরম্যান্স আগের মতো হচ্ছে না। এই মৌসুমে প্রথম গোলের জন্য তাকে অপেক্ষা করতে হয়েছে অষ্টম ম্যাচ পর্যন্ত। খুব স্বাভাবিকভাবেই প্রশ্নটা উঠছে- রোনালদোকে কি ফুরিয়ে গেছেন?

ronaldo manchester united 1ক্রিশ্চিয়ানো রোনালদো

উত্তরটা হয়তো মিলবে আরও কিছুদিন পর। আপাতত তার অবসর নিয়ে যে জল্পনা দেখা দিয়েছিল সেটার অবসান ঘটালেন পর্তুগিজ মহাতারকা। ‘সিআর সেভেন’ জানালেন অন্তত ২০২৪ সাল পর্যন্ত আন্তর্জাতিক ফুটবল খেলে যাবেন তিনি। ক্লাব ক্যারিয়ার তো আরও দূরে টেনে নেওয়ার ইচ্ছে তার।

বছরের প্রান্তসীমায় কাতারে শুরু হতে যাওয়া বিশ্বকাপ দিয়ে রোনালদোর জাতীয় দল অধ্যায়ের শেষ দেখছেন অনেকেই। তাদের মুখে ঝামা ঘঁষে দিলেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। ম্যানচেস্টার ইউনাইটেড উইঙ্গার জানালেন ২০২৪ সালে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপেও খেলতে চান তিনি।

এ নিয়ে আজ সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে রোনালদো বলেছেন, ‘জাতীয় দলের সঙ্গে আমার অধ্যায় এখনও শেষ হয়নি। আমি বিশ্বকাপে থাকব এবং ইউরোতেও থাকতে চাই। আমি এখন থেকেই সেটির দায়িত্ব নেব।’

মাঠে খুব একটা সুবিধা করতে না পারলেও বাইরে সময়টা ভালোই কাটছে রোনালদোর। আবারো পর্তুগালের বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন তিনি। পুরস্কার পাওয়ার পর আজ ফেসবুকে রোনালদো ঘোষণা দিলেন সম্ভাব্য সব রেকর্ড ভাঙার, ‘আবারো দেশের সেরা ফুটবলারের পুরস্কার পেয়ে আমি গর্বিত। আমার পরিবার, সব সতীর্থ, কোচ, বন্ধু এবং সতীর্থের সহায়তার কারণে দুর্দান্ত এই অর্জনটা হয়েছে। আমরা এক সঙ্গে সম্ভাব্য সব রেকর্ড ভাঙতে থাকব।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর