advertisement
আপনি পড়ছেন

উয়েফা নেশন্স লিগে ড্র এবং পরাজয়ের বৃত্তে আটকে থাকায় আগামী আসরের শীর্ষ পর্যায়ে ফ্রান্সের খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। অবশেষে অস্ট্রিয়ার বিপক্ষে জয় তুলে নিয়ে আশা বাঁচিয়ে রেখেছে দিদিয়ের দেশমের দল। অপর ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে পূর্ণ পয়েন্ট পেয়েছে নেদারল্যান্ডস।

netherlands and france 2নিজ নিজ ম্যাচে জয় পেয়েছে ফ্রান্স এবং নেদারল্যান্ডস

প্রতিযোগিতার পঞ্চম ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে ফ্রান্সের জয় ২-০ ব্যবধানে। স্তাদে দে ফ্রান্সে বিরতির পর গোলদুটি আদায় করে নেয় স্বাগতিকরা। কিলিয়ান এমবাপ্পে দলতে এগিয়ে নেওয়ার পর অলিভিয়ের জিরুডের কল্যাণে ব্যবধান দ্বিগুণ করে ফরাসিরা। এর আগে প্রথম লেগে অস্ট্রিয়ার সাথে ড্র করেছিল জায়ান্টরা। সব মিলিয়ে প্রথম চার ম্যাচে দুটি করে পরাজয় এবং ড্র সঙ্গী ছিল ফ্রান্সের।

৫ পয়েন্ট নিয়ে ‘এ’ লিগ গ্রুপ ওয়ানের তিন নম্বরে অবস্থান করছে ফ্রান্স। চার পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে অস্ট্রিয়া। শেষ রাউন্ড শেষে জানা যাবে এই দুই দলের মধ্যে কারা প্রতিযোগিতার আগামী আসরের শীর্ষ পর্যায়ে জায়গা করে নেবে। টেবিলের তলানীর দল নেমে যাবে ‘বি’ লিগে।

এদিকে পোল্যান্ডকে ২-০ গোলে পরাজিত করেছে নেদারল্যান্ডস। ওয়ারশের ন্যাশনাল স্টেডিয়ামে বল দখল এবং আক্রমণে নেতৃত্ব দিয়েছে শক্তির বিচারে এগিয়ে থাকা ডাচরা। এই জয়ের মধ্য দিয়ে প্রতিযোগিতার মূল লড়াইয়ে ওঠার সম্ভাবনা জোরালো করেছে লুইস ফন গালের শিষ্যরা।

পোল্যান্ডের জালে দশটি শট নিয়ে দুটি লক্ষ্যে রাখতে পেরেছে নেদারল্যান্ডস। তাতেই বাজিমাত করেছে ডাচরা। প্রতিপক্ষের মাঠে কোডি গাকপো অতিথিদের এগিয়ে নেন। স্বাগতিকদের জালে শেষ পেরেক ঠুকে দেন স্টিভেন বার্জউইন। শেষ রাউন্ডে আগামী ২৬ সেপ্টেম্বর দলটির প্রতিপক্ষ রোমেলু লুকাকু, ইডেন হ্যাজার্ডদের বেলজিয়াম।