আপনি পড়ছেন

দেশে ফের থাবা বসাচ্ছে মহামারি ভাইরাস করোনা। করোনায় একদিনে মৃত্যু, শনাক্তের সংখ্যা ও হার সবই বেড়েছে। সর্বশেষ এক দিনে নতুন কোভিড রোগী শনাক্ত হয়েছে সাত শতাধিক। এই সময়ে করোনায় মারা গেছেন ৬ জন।

coronaফের থাবা বসাচ্ছে মহামারি ভাইরাস করোনা

স্বাস্থ্য অধিদপ্তর করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, আজ সোমবার সকাল আটটা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ৭১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছে ৬ জন। আগের দিন করোনায় মারা যান দুজন। সেদিন ৫৭২ জনের করোনা শনাক্ত হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সোমবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ৫ হাজার ২৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৩.৫৮ শতাংশ। আগের দিন এ হার ছিল ১২.৯৬ শতাংশ।

সর্বশেষ গত ২১ জুলাই করোনা রোগী শনাক্ত হয়েছিল ৮৮৪ জন। এরপর ক্রমেই সংক্রমণ কমছিল। দুই মাসের মাথায় এসে ফের করোনা সংক্রমণ সাত শতাধিক ছাড়ালো। সর্বশেষ ওইদিনই ৬ জনের মৃত্যু হয়েছিল। তারপর থেকে দৈনিক মৃত্যু ছয়ের নিচেই ছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, সোমবার পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ২০ লাখ ২২ হাজার ৪০৮ জন । করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৫৯ জনের। করোনা থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৩ হাজার ৩০৮ জন।

দেশে করোনার প্রথম সংক্রমণ ধরা পড়ে ২০২০ সালের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের দশদিন পর প্রথম মৃত্যুর খবর নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া একদিনে সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছিল গত বছরের ২৮ জুলাই। ওইদিন রেকর্ড ১৬ হাজার ২৩০ জন রোগী শনাক্ত হয় দেশে। এছাড়া ২০২১ সালের ৫ আগস্ট ও ১০ আগস্ট সর্বোচ্চ ২৬৪ জন মারা যায়।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর