আপনি পড়ছেন

রাশিয়ার একটি স্কুলে বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৫ জন হয়েছে। এরমধ্যে ১১ জনই শিক্ষার্থী। আজ সোমবার (২৬ সেপ্টেম্বর) মধ্য রাশিয়ার ইজেভস্ক শহরের একটি স্কুলে এ ঘটনায় আহত হয়েছে আরও ২৪ জন। হামলাকারী আত্মহত্যা করেছে। খবর বিবিসি।

gun attack at russian school killed 15রাশিয়ার স্কুলে বন্দুক হামলা

রাশিয়ার তদন্ত কমিটি জানিয়েছে, স্কুলটিতে হামলায় নিহতদের মধ্যে ১১ শিক্ষার্থী, দুই নিরাপত্তারক্ষী ও দুই শিক্ষক রয়েছেন। আহত ২৪ জনের মধ্যে দুইজন ছাড়া সবাই শিশু শিক্ষার্থী। এতগুলো শিক্ষার্থীকে হত্যা করে পরে নিজে আত্মহত্যা করে ওই হামলাকারী।

তদন্তকারীদের মতে, হামলাকারীর নাম আর্তেম কাজানৎসেভ। সে ওই স্কুলের সাবেক ছাত্র। তবে হামলার মোটিভ জানা যায়নি।

রাশিয়ার গণমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, গুলির সময় স্কুলভবনের ভেতরে শিক্ষার্থী ও অভিভাবকরা আতঙ্কে ছুটোছুটি করছেন।

কিছু ফুটেজে দেখা গেছে, একটি শ্রেণিকক্ষের ভেতরে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে রক্ত ও জানালায় বুলেটের ক্ষত। আতঙ্কিত শিশুরা লুকিয়ে ছিল ডেস্কের নিচে।

ইজেভস্ক শহরটি রাশিয়ার উদমুর্ত রিপাবলিকের আঞ্চলিক রাজধানী। ৬ লাখ ৩০ হাজার মানুষের বাস শহরটি মস্কো থেকে হাজার কিলোমিটার পূর্বে অবস্থিত।

উদমুর্ত অঞ্চলের গভর্নর আলেক্সান্ডার ব্রেচালভ বলেছেন, বন্দুকধারীর হাতে দুটি পিস্তল ছিল। বন্দুকধারী মুখোশ পরা ও তার গায়ে টি শার্টে নাৎসি প্রতীক ছিল।

এ হামলার ঘটনায় ওই অঞ্চলে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত শোক ঘোষণা করা হয়েছে।

সাম্প্রতিক বছরগুলোতে রাশিয়ায় বেশ কয়েকটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। চলতি বছরের এপ্রিলে রাশিয়ার উলিয়ানভস্ক অঞ্চলে একটি স্কুলে বন্দুকধারীর হামলায় দুই শিশু ও এক শিক্ষক নিহত হন। পরে আত্মহত্যা করেন বন্দুকধারী।

এর আগে ২০২১ সালের মার্চে কাজান অঞ্চলে ৭ শিশুসহ ৯ জনকে হত্যা করে এক কিশোর বন্দুকধারী।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর