আপনি পড়ছেন

ইউক্রেন-রাশিয়া সংঘাতের ব্যাপারে খ্রিস্টধর্মের শীর্ষ ব্যক্তিত্ব পোপ ফ্রান্সিস বলেছেন, এটিকে কাউবয় মুভি ভাবাটা ভুল হবে। আসলে এটি একটি বিশ্বযুদ্ধ। সম্প্রতি কাজাখস্তান সফরকালে পোপ এ মন্তব্য করেছেন বলে বুধবার (২৮ সেপ্টেম্বর) জানিয়েছে ভ্যাটিকান। খবর আনাদোলু।

pope francis 4পোপ ফ্রাান্সিস

ভ্যাটিকানের একটি সূত্র জানায়, এ মাসের মাঝামাঝি সময়ে কাজাখস্তান সফরের সময় পোপ সেখানকার কয়েকজন খৃস্টান যাজকের সঙ্গে দেখা করেছিলেন। সে সময় তিনি স্থানীয় প্রকাশনা লা সিভিল্টা ক্যাটোলিকাকে এক বিবৃতি দেন।

সেখানে এক বৈঠকে তিনি চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধ সম্পর্কে মত ব্যক্ত করেন। পোপ বলেন, একটা যুদ্ধ চলছে। আমি মনে করি এটাকে কাউবয় মুভি ভাবাটা ভুল হবে। আবার এটা ভাবাটাও ভুল হবে যে, এটা কেবল রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে যুদ্ধ। আসলে এটি একটি বিশ্বযুদ্ধ।

পোপ ফ্রান্সিস জানান, কাজাখাস্তান সফরের সময় ইউক্রেনের কয়েকজন প্রতিনিধিও তার কাছে এসেছিলেন। এদের একজন ছিলেন রাশিয়া ও ইউক্রেনের মধ্যে বন্দী বিনিময়ের জন্য কিয়েভ মনোনীত কর্মকর্তা। তিনি পোপকে ৩০০ বন্দীর একটি তালিকা দিয়ে অনুরোধ জানিয়েছিলেন, এদের ব্যাপারে কিছু করা যায় কি না। পরে পোপ বিষয়টি সরাসরি রুশ রাষ্ট্রদূতকে জানিয়েছিলেন।

এর আগে ইউক্রেন সফরের ঘোষণা দিরেও এখনই পোপ সে সফরে যাচ্ছেন না বলেও জানিয়েছে ভ্যাটিকান।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর