আপনি পড়ছেন

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি শিক্ষা প্রতিষ্ঠানে আত্মঘাতী হামলায় ১৯ জন নিহত এবং ২৭ জন আহত হয়েছে। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে চালানো এ হামলার দায় এখন পর্যন্ত কোনো পক্ষ স্বীকার করেনি। স্থানীয় পুলিশের বরাতে এ তথ্য জানিয়েছে জিও নিউজ।

kabul attack 1বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত শিক্ষা প্রতিষ্ঠান

স্থানীয় লোকজন জানায়, শুক্রবার সকাল সাড়ে সাতটায় কাবুলের পশ্চিমাংশে দস্ত-ই-বারচি এলাকায় কাজ এডুকেশন সেন্টার নামের একটি শিক্ষা প্রতিষ্ঠানে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। শিক্ষার্থীরা যখন পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিল তখনই এই বিস্ফোরণ ঘটে। মূলত সংখ্যালঘু হাজারা সম্প্রদায় ওই এলাকায় বসবাস করে।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেন, ওই শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আত্মঘাতী বিস্ফোরণে ১৯ জনের মৃত্যু হয়েছে এবং গুরুতর আহত হয়েছে ২৭ জন। সাধারণত শুক্রবার আফগানিস্তানে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকে।

এ হামলার পেছনে কারা দায়ী সে ব্যাপারে নির্দিষ্টভাবে কোনো কিছু উল্লেখ না করে তিনি বলেন, বেসামরিক লক্ষ্যবস্তুতে এ ধরনের হামলা শত্রুর অমানবিক নিষ্ঠুরতা এবং নৈতিকতার অভাবকেই প্রকটভাবে তুলে ধরে।

গত বছরের আগস্টে তালেবানরা আফগানিস্তানের ক্ষমতা হাতে নেওয়ার পর সার্বিকভাবে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হলেও মসজিদসহ নানা বেসামরিক এলাকায় এ ধরনের হামলা বৃদ্ধি পেয়েছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর