আপনি পড়ছেন

আগাম জামিন নিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। আজ রোববার (২ অক্টোবর) ইসলামাবাদ হাইকোর্ট এক সংক্ষিপ্ত শুনানি শেষে আগামী ৭ অক্টোবর পর্যন্ত তাকে জামিন দিয়েছেন। আগের দিন শনিবার তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে বর্তমান সরকার। গত ২০ আগস্ট এক জনসমাবেশে ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা জজ জেবা চৌধুরীকে হুমকি দেওয়ায় তার বিরুদ্ধে মামলা হয়। খবর ডন ও জিওটিভি।

imran bail pkপাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

বিচারক জেবা চৌধুরীকে হুমকির মামলায় শনিবার ইসলামাবাদের মারগালা থানা থেকে ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করা হয়। এরপর থেকেই যে কোনো সময় গ্রেপ্তারের আশঙ্কায় ছিলেন সাবেক এই প্রধানমন্ত্রী।

নতুন করে গ্রেপ্তারি পরোয়ানা জারি সম্পর্কে পিটিআই নেতা ইমরান খান বলেন, আমার টিমকে বলে রেখেছি, যেকোনো সময় গ্রেপ্তার করা হতে পারে আমাকে। কারণ ক্ষমতাসীন জোট সরকারে গণতন্ত্র ও নৈতিকতা উভয়েরই ঘাটতি আছে।

শনিবার তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার পর একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে সাক্ষাৎকার দেন ইমরান খান।  সাক্ষাৎকারে তিনি বলেন, আমার কাছ থেকে এনআরও চেয়েছিল। তাই পিটিআই সরকারের ফিন্যান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সকে ব্লাকমেইল করেছে তারা। প্রথমে নির্বাচন করা ছিল তাদের লক্ষ্য। তবে এখন তারা সেই লক্ষ্য থেকে দূরে সরে গেছে। তারা আগে আমাকে অযোগ্য ঘোষণা করবে, তারপর নির্বাচন করতে চায়।

সম্প্রতি প্রেসিডেন্ট হাউসে ইমরান খানের একটি মিটিং সম্পর্কে অডিও ফাঁস হয়েছে। ধারণা করা হয়, প্রেসিডেন্ট আলভির প্রাসাদে সেনাপ্রধান কামার জাবেদ বাজওয়ার সঙ্গে গোপন বৈঠক করেছেন ইমরান। অনেকের ধারনা, ওই বৈঠকে কোনো ফলপ্রসু আলোচনা না হওয়াতেই ইমরান খানকে ক্ষমতা থেকে সরে যেতে হয়েছে।

ওই বৈঠক সম্পর্কে ইমরান খানকে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি মিথ্যা কথা বলবো না। আবার সত্য বলতেও পারবো না।

ইমরান বলেন, আমি সব সময় বিশ্বাস করি সবকিছু আলোচনা হওয়া উচিত।

সাক্ষাৎকারে বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ও পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি এবং পিএমএলএনের ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজকে ‘ইডিয়ট’ বলেন ইমরান। দুজনের নাম উল্লেখ করেই ইমরান খান বলেন, মাঠপর্যায়ে কখনো কাজ করেননি তারা। রাজনৈতিক সংগ্রামেরও অভিজ্ঞতা নেই তাদের।

ইমরান বলেন, এই দুই ইডিয়টকে ক্ষমতায় রেখে পিপিপি ও পিএমএলএন কীভাবে আশা করে, ২৬ বছরের রাজনৈতিক অভিজ্ঞতা সম্পন্ন এক ব্যক্তির বিরুদ্ধে লড়াই করবে!

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর