আপনি পড়ছেন

ষষ্ঠ টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৮ উইকেটে উড়িয়ে সিরিজে ৩-৩ সমতা এনেছে ইংল্যান্ড। ইংলিশদের এমন বড় জয়ের পেছনে অবদান রেখেছেন ফিল সল্ট, বেন ডাকেটরা। এদের মারকাটারি ব্যাটিংয়ের কারণে পাকিস্তানের দেওয়া ১৭০ রানের লক্ষ্যকে মামুলি বানিয়ে ফেলেছিল সফরকারীরা। তাই প্রতিপক্ষ দলের ক্রিকেটারদের উদাহরণ টেনে পাকিস্তানি ব্যাটারদের সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলেছেন সে দেশেরই কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম।

wasim akram pakistan teamবাবর রিজওয়ানদের ব্যাটিং পছন্দ হচ্ছে না কিংবদন্তি ক্রিকেটারের

লক্ষ্য তাড়ায় ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৮১ রানের ইনিংস খেলেন সল্ট। ২৬ রানে অপরাজিত থাকেন ডাকেট। যদিও এই ছোট ইনিংসেই আলাদাভাবে সবার মনোযোগ কেড়েছেন বাঁহাতি ব্যাটার। উইকেটের চারদিকে সাবলীল ছিলেন ডাকেট। তাতে মুগ্ধ হয়েছেন ওয়াসিম আকরাম। সাবেক তারকা পেসারের মতে, ব্যাটিংয়ে ডাকেটের অর্ধেক সামর্থ্যও নেই পাকিস্তানি ক্রিকেটারদের।

এক সাক্ষাৎকারে পাকিস্তানের ব্যাটিং কোচ এবং সাবেক ক্রিকেটার মোহাম্মদ ইউসুফকে উদ্দেশ্য করে ওয়াসিম আকরাম বলেন, ‘ডাকেটের সামনে তো সেদিন বোলাররা বিশেষ করে স্পিনাররা সেটই হতে পারেনি। সে মাঠের সবদিকে দারুণ সব শট খেলেছে। আমি যদি পাকিস্তানের বিপক্ষে খেলতাম তাহলেও জানতাম তারা কোন দিকে শট খেলবে।’

ইউসুফকে দুটি প্রশ্নও ছুঁড়ে দেন সাবেক ক্রিকেটার, ‘পাকিস্তানি ক্রিকেটারদের ব্যাটিংয়ে কোনো বৈচিত্র্য নেই। এমনকি চেষ্টাও করে না। তাদের কাছে ৩৬০ ডিগ্রিতে খেলা দেখতে চাওয়া বাড়াবাড়ি হবে। অন্তত তো ১৮০ ডিগ্রিতে খেলার চেষ্টা করা উচিত। তোমরা এই ধরনের অনুশীলন করো? যদি করেই থাকো তাহলে ম্যাচে প্রয়োগ করো না কেন?

জবাবে ইইসুফ বলেন, ‘আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি। সাকলাইন ভাইয়ের সাথে এসব নিয়ে কথা বলি। অনুশীলনে ব্যাটাররা যখন স্পিনারদের মোকাবেলা করে তখন আমি পেছনে দাঁড়িয়ে থাকি। ব্যাটসম্যানদের বলি বিভিন্ন রকমের শট খেলতে। যেমন এই বলে এই শট খেল, ওই বলে ওইটা।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর