আপনি পড়ছেন

দুর্গাপূজার মধ্যে বিদ্যুৎ বিপর্যয়ে গোটা ঢাকা শহর প্রায় অন্ধকার। এ পরিস্থিতিতে পুলিশ বাহিনীর সব সদস্যকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম মঙ্গলবার (৪ অক্টোবর) সন্ধ্যায় গণমাধ্যমকে বলেন, পূজামণ্ডপগুলোতে বাড়তি সতর্কতার নির্দেশ দেওয়া হয়েছে।

dark dhakaঅন্ধকার ঢাকায় সতর্ক থাকার নির্দেশ

জাতীয় গ্রিডের সঞ্চালন লাইনে বিভ্রাট দেখা দেওয়ায় মঙ্গলবার দুপুর থেকে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহসহ দেশের বড় এলাকা বিদ্যুৎহীন। ঢাকার বিভিন্ন বাণিজ্যিক ও বহুতল ভবনে জেনারেটর থাকলেও দীর্ঘ সময় চালাতে গিয়ে ডিজেল ফুরিয়ে যাওয়ায় সন্ধ্যার পর ঢাকার অনেক এলাকায় অন্ধকার নেমে আসে।

এরমধ্যেই ঢাকা মহানগরে ২৪২টি পূজা মণ্ডপে চলছে হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজা। তাই অস্বাভাবিক এই পরিস্থিতিতে পুলিশকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান ঢাকার পুলিশ কমিশনার শফিকুল। তিনি বলেন, ‘বিদ্যুৎ বিপর্যয়ের পর থেকে পুলিশের প্রতিটি ইউনিটকে, বিশেষ করে পূজামণ্ডপগুলোতে বাড়তি সতর্কতার নির্দেশ দেওয়া হয়েছে।’

রাজধানীসহ সারাদেশে বিদ্যুৎ বিভ্রাটের কারণে এর প্রভাব পড়েছে পূজা মণ্ডপগুলোতেও। বিকেল থেকে রাজধানীর পূজা মণ্ডপগুলোর বেশ কয়েকটিতে জেনারেটরের মাধ্যমে পূজার কার্যক্রম চলে। 

পূজামণ্ডপগুলোতে যাতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা থাকে, সে বিষয়ে পদক্ষেপ নিতে নির্দেশনা দেওয়া হয়েছে। পুরান ঢাকার তাঁতিবাজার এলাকার বেশ কয়েকটি মণ্ডপে বিদ্যুৎ বিভ্রাটের কারণে জেনারেটরের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হলেও কয়েকটি মণ্ডপে আলোর ব্যবস্থা ছিল না।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর