আপনি পড়ছেন

টুইটার ব্লু পেইড ভেরিফিকেশন সেবায় খরচ বাড়ছে চারগুণ। এর সাবস্ক্রিপশনের জন্য ব্যবহারকারীকে এখন থেকে ২০ মার্কিন ডলার খরচ করতে হবে, এমনটাই জানিয়েছেন নতুন টুইটার প্রধান ইলন মাস্ক। এতদিন প্রতিমাসে খরচ করতে হতো চার ডলার ৯৯ সেন্ট। এর বিনিময়ে বাড়তি কিছু ফিচার পেয়ে থাকেন ব্যবহারকারীরা।

elon musk buy twitter shareটুইটার ব্যবহারে খরচ বাড়ছে

দ্য ভার্জের এক প্রতিবেদনে বলা হয়েছে, যেসব কর্মী এই সিদ্ধান্তের বিরোধিতা করবেন, তাদের নাকি চাকরি ছেড়ে দিতে বলেছেন ইলন মাস্ক। তবে এ বিষয়ে প্রকাশ্যে কিছুই জানাননি মাস্ক।

পরিকল্পনা অনুযায়ী, ভেরিফায়েড ব্যবহারকারীরা বাড়তি খরচে টুইটার ব্লুতে সাবস্ক্রাইব করার জন্য ৯০ দিন সময় পাবেন। এরমধ্যে ২০ ডলারে সাবস্ক্রাইব না করলে, আইডির পাশে থাকা নীল রঙের টিক চিহ্ন হারাতে হবে।

জানা গেছে, টুইটারের পুরো ভেরিফিকেশন সিস্টেম ঢেলে সাজানো হচ্ছে।

শুধু ভেরিফিকেশন সিস্টেম নয়, বিশ্বের এই ধনকুবের টুইটারের দায়িত্ব নেওয়ার ৭২ ঘণ্টার মধ্যে আরও বেশকিছু বিষয়ে পরিবর্তনের আভাস দিয়েছেন।

ইতোমধ্যেই ইলন মাস্ক জানিয়েছেন, টুইটার অ্যাকাউন্টের যাচাইকরণ এবং মূল ব্যবস্থাপনায় সংশোধন আনতে চান তিনি। পাশাপাশি টুইটারের ম্যানেজার এবং ইঞ্জিনিয়ার পদে কিছু ছাঁটাইয়ের কথাও ভাবছেন। ব্যবস্থাপকদের ছাঁটাইয়ের তালিকা তৈরি করতে বলা হয়েছে।

টুইটার নিয়ন্ত্রণে নেওয়ার শুরুতেই সিইও পরাগ আগারওয়ালকে বিদায় জানিয়েছেন মাস্ক। টুইটারে ব্যান হয়ে থাকা অ্যাকাউন্টের অ্যাকসেস দিতেও শুরু করেছেন তিনি।

উল্লেখ্য, ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কিনে নিয়েছেন ইলন মাস্ক।