আপনি পড়ছেন

ভারতে টুইটারের প্রায় পুরো টিম ছাঁটাই করেছেন প্রতিষ্ঠানটির নতুন মালিক ইলন মাস্ক। ২৩০ জনের মধ্যে ১৮০ জনকেই চাকরিচ্যুত করা হয়েছে। ইলন মাস্কের এমন সিদ্ধান্তের কড়া প্রতিক্রিয়া জানিয়েছে ভারত সরকার। দেশটির টেলিকমমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেন, কর্মীদের বিকল্প ব্যবস্থার জন্য পর্যাপ্ত সময় দেওয়া উচিত ছিল।

elon musk and twitter 1টুইটারের কর্মী ছাঁটাইয়ে কড়া প্রতিক্রিয়া ভারতের

টুইটার প্রধান কর্মীদের সঙ্গে কাজটি ঠিক করেননি মন্তব্য করে অশ্বিনী বৈষ্ণব বলেন, ‘ভারতে টুইটার যেভাবে কর্মীদের ছাঁটাই করেছে আমরা তার নিন্দা জানাচ্ছি। কর্মীদের নতুন কাজ খোঁজার জন্য আরও সময় দেওয়া উচিত ছিল।’

ভারতে সেলস, মার্কেটিং, কনটেন্ট, কর্পোরেটসহ সব বিভাগেই কর্মী ছাঁটাই করেছে টুইটার। বিনা নোটিশে কোম্পানির অফিশিয়াল গ্রুপ থেকেও কিছু কর্মীকে সরিয়ে দেওয়ার অভিযোগও উঠেছে মাইক্রোব্লগিং সাইটটির বিরুদ্ধে।

এদিকে এক টুইট বার্তায় ইলন মাস্ক বলেন, যারা ছাঁটাইয়ের তালিকায় পড়েছেন, তারা সবাই আগামী তিন মাসের বেতন পাবেন।

টুইটারের নতুন মালিক ইলন মাস্ক প্রতিষ্ঠানটির কর্মী ছাঁটাই করে অর্ধেকে নামাতে চান। অভ্যন্তরীণ ই-মেইলের তথ্য অনুযায়ী, টুইটারকে আর্থিকভাবে লাভজনক করতে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছেন প্রতিষ্ঠানটির নতুন মালিক।

গত ২৭ অক্টোবর ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে টুইটার কেনেন টেসলার প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। মালিকানা নেওয়ার পর মাধ্যমটির ওপর নিজের নিয়ন্ত্রণ জোরদার করা শুরু করেন তিনি।

সূত্র: এই সময়

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর