আপনি পড়ছেন

অফফর্মের সময় বিরাট কোহলি কয়েকজন সাবেক ক্রিকেটারকে পাশে পেয়েছিলেন, কেভিন পিটারসেন তাদের মধ্যে অন্যতম। ছন্দে ফেরার জন্য ভারতের এই ক্রিকেটারকে বিভিন্ন রকম পরামর্শ দিয়েছিলেন সাবেক ইংলিশ দলপতি। অথচ এবার ইংল্যান্ডের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ চারের ম্যাচে কোহলির ব্যাটে রান দেখতে চান না পিটারসেন।

virat kohli and kevin pietersenসাবেক ক্রিকেটারের সাথে কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আগামীকাল বাংলাদেশ সময় দুপুর ২টায় অ্যাডিলেড ওভালে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড। পিটারসেন বেশ ভালোভাবেই জানেন, কোহলির ব্যাটে চার-ছয়ের ফুলঝুরি ছুটলে প্রতিপক্ষ দলের জন্য কি হতে পারে। মূলত এটা ভেবেই নিজ দলের বিপক্ষে আসন্ন ম্যাচে কোহলির রান খরা কামনা করছেন ইংল্যান্ডের সর্ককালের সেরা ক্রিকেটারদের একজন।

টানা ব্যর্থতাকে পেছনে ফেলে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত সবশেষ এশিয়া কাপে ফর্মে ফেরেন কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপেও এই তারকার ক্রিকেটারের ব্যাট কথা বলছে পরিচিত সুরেই। এখন পর্যন্ত পাঁচ ম্যাচে করেছেন ২৪৬ রান। টুর্নামেন্টে এর থেকে বেশি রান করতে পারেননি অন্য কোনো ব্যাটসম্যান।

পিটারসেন বলেন, ‘এতোদিন কোহলির বাজে সময়ে আমি তার পাশে থেকেছি। তার ফর্মে ফেরাটা অনেক প্রয়োজন ছিল। কারণ তার সমর্থকদের উত্তেজনা, উল্লাস চায়। 

‘'টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য অস্ট্রেলিয়া দারুণ একটা জায়গা । কোহলিও দারুণভাবে ফর্মে ফিরেছে। কোহলি ফর্মে ফেরায় আমি তার বন্ধু হিসেবে অনেক খুশি। কিন্তু আমি চাই বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে কোহলির ব্যাট যেন কথা না বলে। সে যেন একটু ছুটির আমেজে থাকে।’