আপনি পড়ছেন

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বল হাতে দারুণ উজ্জল ছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। এবার এর ফলাফল হাতেনাতে পেলেন শ্রীলঙ্কার এই তারকা লেগ স্পিনিং অলরাউন্ডার। আফগানিস্তানের সাবেক অধিনায়ক রশিদ খানকে পেছনে ফেলে আইসিসির সবশেষ হালনাগাদকৃত এই ফরম্যাটের বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছেন হাসারাঙ্গা।

wanindu hasaranga 3ওয়ানিন্দু হাসারাঙ্গা

প্রথম পর্ব খেলে সুপার টুয়েলভে জায়গা করে নেয় শ্রীলঙ্কা। তবে গ্রুপ পর্ব অতিক্রম করে শেষ চারে জায়গা করে নিতে পারেনি দাসুন শানাকার দল। গ্রুপ পর্ব থেকে দল বিদায় নিলেও আট ম্যাচে ১৫ উইকেট শিকার করেছেন হাসারাঙ্গা।

চলমান টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারীদের তালিকায় শীর্ষে অবস্থান করছেন ২৫ বছর বয়সী ক্রিকেটার। টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আরোহণ করা হাসারাঙ্গার নামের পাশে আছে ৭০৪ রেটিং পয়েন্ট। দুই নম্বরে থাকা আফগান লেগি রশিদের সংগ্রহ ৬৯৮ রেটিং পয়েন্ট।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এলেন হাসারাঙ্গা। এর আগে ২০২১ সালের নভেম্বর মাসে প্রথমবারের মতো সিংহাসনে আরোহণ করেছিলেন এই লঙ্কান তারকা।

টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ের তিন নম্বর জায়গাটি আছে অস্ট্রেলিয়ার তারকা পেসার হ্যাজলউডের দখলে। চারে আছেন দক্ষিণ আফ্রিকার চায়নাম্যান বোলার তাবরাইজ সামসি। পাঁচ নম্বরে আছেন অজি লেগ স্পিনার অ্যাডাম জাম্পা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর