আপনি পড়ছেন

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, প্রযুক্তিতে ৩২৪ বছর পিছিয়ে থাকা দেশ পৃথিবীর কাছে খুবই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। বাংলাদেশের মেধাসম্পদ আজ পৃথিবীব্যাপী দৃষ্টান্ত স্থাপন করেছে। পঞ্চম শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় ডিজিটাল যুগের উপযোগী দক্ষ মানব সম্পদ তৈরিতে সরকারের পাশাপাশি প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোকেও এগিয়ে আসতে হবে।

mostafa jubbarডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, ফাইল ছবি

১০ নভেম্বর, বৃহস্পতিবার হুয়াওয়ের এক নলেজ শেয়ারিং সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে চীনের রাষ্ট্রদূত লি জিমিং।

মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশে দীর্ঘদিন ধরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিকাশ চলমান রয়েছে। এখন বাংলাদেশ এই অঞ্চলের মেধার কেন্দ্রে পরিণত হচ্ছে। হুয়াওয়ে বাংলাদেশ একাডেমি প্রতিষ্ঠার মাধ্যমে একটি বিষয় স্পষ্ট হয়েছে, তা হলো বাংলাদেশ এ অঞ্চলের ট্যালেন্ট হাবে পরিণত হওয়ার যোগ্যতা অর্জন করেছে।

রাষ্ট্রদূত লি জিমিং বলেন, ডেমোগ্রাফিক ডিভিডেন্ডের ক্ষেত্রে বাংলাদেশ এখন বিশ্বের কাছে বড় উদাহরণ। হুয়াওয়ে বাংলাদেশে ২৩ বছরেরও বেশি সময় ধরে কাজ করছে। প্রতিষ্ঠানটি এদেশে নিজস্ব অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দেশের তথ্য প্রযুক্তি খাতে ইতিবাচক ভূমিকা রাখছে।

আমাদের অভিজ্ঞতা ও দক্ষতা ইকোসিস্টেম সহযোগীদের পাশাপাশি বাংলাদেশের প্রবৃদ্ধির জন্য সহায়ক হতে পারে জানিয়ে হুয়াওয়ে টেকনোলজিস লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার প্যান জুনফেং বলেন, হুয়াওয়ে বাংলাদেশ অ্যাকাডেমি একটি নলেজ হাব হিসেবে পরিণত হবে, যেখানে বিভিন্ন অভিজ্ঞতা ও বৈশ্বিক প্রয়োগ নিয়ে আলোচনা করা হবে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর