আপনি পড়ছেন

পুরোনো সার্ভার ফিরে পাওয়ার ব্যপারে আশাবাদী আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি। বকেয়া বিল পরিশোধের শর্তে ইভ্যালির সার্ভার ফিরিয়ে দিতে সম্মতি জানিয়েছে অ্যামাজন। পুরোনো সার্ভার চালু হলে গ্রাহক এবং মার্চেন্টদের ডাটা ফিরে পাবে প্রতিষ্ঠানটি। ১১ নভেম্বর, শুক্রবার ইভ্যালির ভেরিফাইড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে এ তথ্য জানানো হয়।

evalyপুরোনো সার্ভারে ফিরছে ইভ্যালি

ইভ্যালি জানিয়েছে, আমরা আপনাদের পুরোনো সার্ভার ও সকল তথ্য পুনরুদ্ধার করতে সক্ষম হবে। বকেয়া বিল পরিশোধের শর্তে অ্যামাজন আমাদের সার্ভার চালু করে দিতে রাজি হয়েছে। আমরা চেষ্টা করছি দ্রুত সময়ে বিল পরিশোধ করে পুরোনো সার্ভারে ফিরে যেতে। আমরা শীঘ্রই এই সংক্রান্ত অগ্রগতি আপনাদের জানাব।

প্রতারণার অভিযোগে এক বছরের বেশি সময় ধরে বন্ধ থাকার পর ২৮ অক্টোবর নতুন ডোমেইনে চালু হয় ইভ্যালি। এরপর এক সপ্তাহের মধ্যে বাংলাদেশ টেলিযোগাযোগ কোম্পানি লিমিটেড (বিটিসিএল) থেকে পুরোনো ডোমেইন ফিরে পায় প্রতিষ্ঠানটি।

ডোমেইন ফিরে পেলেও পাসওয়ার্ড জটিলতায় অ্যামাজনের সার্ভার চালু করতে ব্যর্থ হয় ইভ্যালি। আগের সার্ভার না থাকায় গ্রাহক এবং মার্চেন্টদের পাওনা অর্থ ফেরত দিতে পারছে না প্রতিষ্ঠানটি। ইভ্যালির সকল তথ্যই অ্যামাজনের সার্ভারে সংরিক্ষত আছে।