আপনি পড়ছেন

শেষ চারের ম্যাচে ভারতকে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলসের মারমুখি ব্যাটিংয়ে কোনো উইকেট না হারিয়েই জয় তুলে নেয় ইংলিশরা। অনুমিতভাবেই ফাইনালেও এমন দুর্দান্ত ব্যাটিং শো দেখানোর অপেক্ষায় আছে দলটি। তবে পাকিস্তানের বোলারদের সামনে কাজটা যে মোটেও সহজ হবে না সেটাই স্মরণ করিয়ে দিলেন সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার।

pakistan team 5শোয়েবের হুঁশিয়ারি, পাকিস্তানের বোলাররা ভারতের মতো নয়

অ্যাডিলেড ওভালে গত ১০ নভেম্বর অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে আগে ব্যাট করে বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়ার ফিফটিতে ১৬৮ রান জড়ো করে ভারত। চ্যালেঞ্জিং লক্ষ্য দাঁড় করিয়েও ইংলিশ ব্যাটারদের কোনো পরীক্ষাই নিতে পারেনি ভারতীয় বোলাররা। ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং, মোহাম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিনদের রীতিমতো পাড়ার বোলারদের মতো পিটিয়েছেন বাটলার ও হেলস। চার ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ইংলিশ বাহিনী।

অবশ্য পাকিস্তানের প্রেক্ষাপট ভিন্ন। দলটিতে আছেন শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, মোহাম্মদ ওয়াসিম, হারিস রউফদের মতো বিশ্বমানের কয়েকজন পেসার। অন্যদিকে স্পিন বিভাগের দায়িত্বটা বেশ ভালোভাবেই পালন করছেন শাদাব খান, মোহাম্মদ নাওয়াজরা। বর্তমান বিশ্বের অন্যতম সেরা বোলিং লাইনআপ থাকায় পাকিস্তানকে নিয়ে বাজি ধরছেন রাওয়ালিপিন্ডি এক্সপ্রেস।

শোয়েব বলেন, ‘বর্তমানে ইংল্যান্ড দারুণ অবস্থানে আছে। দলটির আত্মবিশ্বাস তুঙ্গে। তবে ইংল্যান্ডের বেশ ভালোভাবেই জানা আছে, পাকিস্তানের বোলাররা ভারতের মতো নয়। জিততে হলে তাদের কঠিন পরিশ্রম করতে হবে। সহজে ছাড় পাবে না ইংল্যান্ড।’

বাবর ও রিজওয়ানকে নিয়ে শোয়েব বলেন, ‘পাকিস্তানের অনেক কিছুই নির্ভর করছে এই দুজনের ওপর। নিউজিল্যান্ডের বিপক্ষে ওরা দুইজন খুব দারুণ ব্যাটিং করেছে। মেলবোর্নের উইকেটেও তারা ভালো স্ট্রাইকরেট নিয়ে ব্যাট করার সুযোগ পাবে।’