আপনি পড়ছেন

অস্ট্রেলিয়ার মাটিতে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ড স্কোয়াডের অংশ ছিলেন মার্টিন গাপটিল। তবে সাইড বেঞ্চে বসেই পুরো টুর্নামেন্ট পার করেছেন এই মারকুটে ব্যাটার। এবার দল থেকেই বাদ পড়লেন তিনি। ঘরের মাঠে আসন্ন ভারত সিরিজের দলে জায়গা হয়নি ৩৬ বছর বয়সী এই ক্রিকেটারের।

martin guptilমার্টিন গাপটিল

চলতি মাসে ভারতের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি এবং একদিনের ম্যাচে অংশ নেবে নিউজিল্যান্ড। আসন্ন দুই ফরম্যাটের সিরিজের জন্য আলাদা আলাদা দল ঘোষণা করেছে ক্রিকেট নিউজিল্যান্ড, এনজেডসি। যেখানে গাপটিলের মতো জায়গা পাননি দলের আরেক অভিজ্ঞ ক্রিকেটার ট্রেন্ট বোল্ট। কিছুুদিন আগে কিউই ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ান এই বাঁহাতি পেসার।

ভারতের বিপক্ষে সিরিজের দল থেকে বাদ পড়লেও নিউজিল্যান্ড জাতীয় দলের পরিকল্পনাতেই আছেন গাপটিল ও বোল্ট। ব্ল্যাক ক্যাপসদের হেড কোচ গ্যারি স্টিড জানিয়েছেন, এই দুই জনের জন্য দরজা বন্ধ করেননি তিনি। সামনের কোনো আন্তর্জাতিক সিরিজে এই দুই তারকা ক্রিকেটারকে স্কোয়াডে টানার ইঙ্গিত দিয়েছেন স্টিড।

১৮ নভেম্বর টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে ভারতের নিউজিল্যান্ড সফর। ছোট ওভারের সিরিজে বাকি দুই ম্যাচ ২০ ও ২২ নভেম্বর। এরপর ২৫, ২৭ ও ৩০ নভেম্বর পঞ্চম ওভারের সিরিজের ম্যাচ তিনটিতে অংশ নেবে দুই দল।

ভারতের বিপক্ষে সিরিজের জন্য নিউজিল্যান্ড দল

টি-টোয়েন্টি: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, লুকি ফার্গুসন, ড্যারেল মিচেল, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, গ্ল্যান ফিলিপস, মিচেল সান্টনার, টিম সাউদি, ইশ শোধি, ব্লেয়ার টিকনার।

ওয়ানডে: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, লুকি ফার্গুসন, ড্যারেল মিচেল, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, গ্ল্যান ফিলিপস, মিচেল সান্টনার, টিম সাউদি, ইশ শোধি, ব্লেয়ার টিকনার, টম লাথাম, ম্যাট হেনরি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর