আপনি পড়ছেন

অক্টোবরে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে বাংলাদেশে মারা গেছেন ৩৪ জন এবং ক্ষতিগ্রস্ত হয়েছে ১০ হাজার ঘরবাড়ি। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে এগিয়ে এসেছে ফেসবুকের মূল কোম্পানি মেটা। দেড় কোটি টাকা অনুদানের প্রতিশ্রুতি দিয়েছে সংস্থাটি। এই উদ্দেশ্য বাস্তবায়নে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও ব্র্যাককে এই অর্থ দেবে বিশ্বের অন্যতম শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান।

cyclone sitrang 2ঘূর্ণিঝড় সিত্রাংয়ে ক্ষতিগ্রস্তদের পাশে মেটা

১৬ নভেম্বর, বুধবার মেটার পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়, মেটার সংকট ও দুর্যোগ প্রতিক্রিয়া তহবিল থেকে সরাসরি এই অনুদান প্রদান করা হচ্ছে। বাংলাদেশভিত্তিক উল্লিখিত তিনটি অলাভজনক সংস্থার ত্রাণ ও দুর্যোগ প্রস্তুতিমূলক উদ্যোগেও সাহায্য করবে মেটা।

মেটা জানিয়েছে, আমরা ঘূর্ণিঝড় সিত্রাংয়ের বিধ্বংসী প্রভাব কাটিয়ে ওঠার চেষ্টা করা বাংলাদেশিদের পাশে আছি। আমরা আশা করছি, আমাদের পদক্ষেপ ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসনের জন্য কঠোর পরিশ্রম করা স্থানীয় সংগঠনগুলোকে সাহায্য করবে।

মেটার এশিয়া প্যাসিফিক অঞ্চলের ইমার্জিং মার্কেটসের ডিরেক্টর জর্ডি ফরনিস বলেন, আমরা ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের পাশে আছি। এই মুহূর্তে আমাদের একত্র হয়ে তাদের পুনর্বাসনে সাহায্য করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। পাশাপাশি পার্টনারদের সঙ্গে মিলে মাঠ পর্যায়ে কাজ করতে হবে, যাতে ভবিষ্যতে এ ধরনের সমস্যা প্রতিরোধে আগে থেকে প্রস্তুত থাকা যায়।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর