আপনি পড়ছেন

বাংলাদেশের ছেলেমেয়েরা একদিন বিশ্বকাপ ফুটবল আসরে খেলবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (২৩ নভেম্বর) বিকেলে ঢাকায় বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের সমাপনী ও পদক বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

pm hasina 23বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের ছেলেমেয়েরা আন্ত:স্কুল, আন্ত:কলেজ, আন্ত:বিশ্ববিদ্যালয় প্রতিযোগিতার মাধ্যমে আরো বিকশিত হচ্ছে। এভাবেই একদিন চূড়ান্ত উৎকর্ষতা অর্জন করে তারা বিশ্বকাপে প্রতিযোগিতায় যেতে সক্ষম হবে।

প্রধানমন্ত্রী বলেন, ফুটবল বিশ্বকাপ হচ্ছে, সেখানে আমাদের কোনো অবস্থানই নাই। এটা অনেক কষ্টদায়ক।

শেখ হাসিনা বলেন, আমি বিশ্বকাপের খেলা টেলিভিশনে দেখি আর ভাবি, কবে আমাদের ছেলেমেয়েরা এই বিশ্বকাপ আসরে খেলবে!

বঙ্গবন্ধু আন্ত:বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরের বিজয়ীদের শুভকামনা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের মেয়েরা সাফ গেমস, এশিয়ান গেমসসহ বিভিন্ন বয়সভিত্তিক ফুটবল টুর্নামেন্টে, ক্রিকেটে পারদর্শিতা দেখাচ্ছে। আশা করছি ছেলেরাও একদিন পারবে।

খেলাধুলা ও প্রতিযোগিতা যুব সমাজকে সঠিক পথ দেখায় মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, আমরা মাদক, জঙ্গিবাদ বা সন্ত্রাস চাই না। আমরা শান্তিতে বিশ্বাস করি। উন্নতি ও প্রগতিতে বিশ্বাস করি।

তিনি বলেন, আমি জানি, শিক্ষাদীক্ষা, খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার মত বিষয়গুলোতে সবসময় সরকারের পৃষ্ঠাপোষকতা দিতে হয়, কেননা পৃষ্ঠাপোষকতা ছাড়া এগুলো বিকশিত হয় না।

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ব্যাপারে প্রধানমন্ত্রী বলেন, আমি মনে করি, এই যে চ্যাম্পিয়নশিপ, একের অপরের সঙ্গে প্রতিযোগিতা, এই প্রতিযোগিতাই আমাদের যুব সমাজ ও ছেলেমেয়েদের দেশ প্রেমে উদ্বুদ্ধ করবে এবং তারা সুন্দরভাবে বাঁচবে।

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন স্বাগত বক্তব্য দেন। খবর বাসস।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর