আপনি পড়ছেন

স্থগিত করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর। তার সফরের নতুন তারিখ শিগগির জানানো হবে।  আজ বৃহস্পতিবার, ২৪ নভেম্বর রাজধানীর একটি হোটেলে জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শোনসুক তাকেইয়ের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বৈঠক শেষে তিনি এ তথ্য জানান। আগামী ২৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরে যাওয়ার কথা ছিল।

bangladesh prime minister sheikh hasinaপ্রধানমন্ত্রী শেখ হাসিনা

বৈঠক শেষে সাংবাদিকদের শাহরিয়ার আলম আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর পেছানো হয়েছে। সফরে দ্বিপক্ষীয় বেশ কিছু চুক্তি ও সমঝোতার ব্যাপারে সুরাহা হয়নি। এ বিষয়ে আলোচনা চলছে।

কূটনৈতিক একটি সূত্র জানিয়েছে, গত এক সপ্তাহে জাপানে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে দৈনিক ১০ হাজার ছাড়িয়ে গেছে। সফর স্থগিতের ক্ষেত্রে এ বিষয়টি বিবেচনায় নেওয়া হয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র বলছে, এ বছরে প্রধানমন্ত্রীর জাপান সফর হওয়ার সম্ভাবনা কম। এ সফর হতে পারে আগামী বছরের শুরুতে।

উল্লেখ্য, বর্তমানে জাপানের রাজনীতিতে অস্থিরতা চলছে। দেশটির তিনজন মন্ত্রী পদত্যাগ করেছেন। এছাড়া ঢাকায় নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত ইতো নাওকির ভোট বিষয়ক একটি বক্তব্য নিয়ে রাজনৈতিক ও কূটনৈতিক অঙ্গনে আলোচনা চলছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর