আপনি পড়ছেন

সারাক্ষণই নাকি কাটাকুটির স্বভাব ইঁদুরের। বই-খাতা-কাগজ থেকে কাপড়চোপড় পর্যন্ত সবই দাঁতে কেটে কুচি কুচি করে। তাই বলে গাঁজাও! ইঁদুরের দল নাকি এক-আধ পুরিয়া নয়, একেবারে ২০০ কেজি গাঁজা সাবাড় করে দিয়েছে। এমন দাবি ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের মথুরার পুলিশের।

ratইঁদুরের বিরুদ্ধে ২০০ কেজি গাঁজা খেয়ে ফেলার অভিযোগ পুলিশের

চলতি বছর মাদক কারবারীদের কাছ থেকে প্রায় ৭০০ কেজি গাজা উদ্ধার করেছে মথুরার পুলিশ। এ নিয়ে একটি মামলার শুনানিতে বাজেয়াপ্ত গাঁজার খোঁজ পড়ে।

পুলিশকে জব্দ গাঁজা হাজির করার নির্দেশ দেয় মাদক মামলা সংশ্লিষ্ট একটি বিশেষ আদালত। পুলিশ জব্দ গাঁজা বস্তা ভরে রেখেছিল শেরগড় ও হাইওয়ে থানার গুদামে। তবে গুদামে গিয়ে কিছুই খুঁজে পায়নি।

আদালতকে পুলিশ জানায়, বাজরার বস্তায় ভরে মজুত করে রাখা হয়েছিল গাঁজাগুলো। তবে সবই ইঁদুরে খেয়ে ফেলেছে।

যদিও একথা পছন্দ হয়নি বিচারক বিচারক সঞ্জয় চৌধুরীর। মামলার প্রমাণ সংরক্ষণে অবহেলার অভিযোগে বিচারক তিরস্কার করেন মথুরা পুলিশকে।

আদালতের বিচারক কিছুটা রসিকতা করেই বলেন, ইঁদুরগুলো ক্ষুদ্র প্রাণী। তাই তাদের পুলিশের ভয় নেই। তাদের থেকে দেখছি মাদক রক্ষা করাও কঠিন।

তবে ইঁদুরেই যে কয়েকশ কেজি গাঁজা খেয়েছে, পুলিশকে তার তথ্যপ্রমাণ দাখিল করতে বলেছেন বিচারক।

এ ব্যাপারে মথুরা জেলার এএসপি পি সিংহ বলেন, ইঁদুরের পেট থেকে তো গাঁজা উদ্ধার করা সম্ভব নয়। তবে আদালতের নিয়ম মেনে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ভারতে পুলিশের হেফাজতে জব্দ মাদক যে ইঁদুরে খেয়েছে, এমন ঘটনা প্রথম নয়। এর আগে ২০১৭ সালে ভারতের বিহার রাজ্যের পুলিশ জানিয়েছিল, কয়েক হাজার লিটার বাজেয়াপ্ত মদ খেয়ে ফেলেছে ইঁদুরে। সূত্র: বিবিসি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর