আপনি পড়ছেন

ঢাকার টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজ কেন্দ্র থেকে পরীক্ষা শেষে এইচএসসি পরীক্ষার উত্তরপত্র হারিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় দুই হল পরিদর্শককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

tongi pilot school and girlটঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজ

২৪ নভেম্বর, বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন বিদ্যালয়ের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মো. আলাউদ্দিন মিয়া। সাময়িক বরখাস্ত হওয়া দুই পরিদর্শক হলেন- মনিরা খানম ও আতিউর রহমান।

জানা গেছে, এইচএসসির রসায়ন দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল বৃহস্পতিবার। টঙ্গী পাইলট স্কুলের একটি কক্ষে ৫২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। কিন্তু পরীক্ষা শেষে একটি উত্তরপত্র পাওয়া যায়নি। উত্তরপত্রটি ছিল সাহাজ উদ্দিন সরকারি স্কুল অ্যান্ড কলেজের এক পরীক্ষার্থীর। 

এ বিষয়ে টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের অধ্যক্ষ মো. আলাউদ্দিন মিয়া বলেন, ‘বৃহস্পতিবার কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিল ৭৮০ জন। কিন্তু পরীক্ষা শেষে খাতা গণনা করে পাওয়া যায় ৭৭৯টি। ঘটনাটি শিক্ষাবোর্ডকে জানানো হয়েছে। এরপর দুই কক্ষ পরিদর্শককে সাময়িক বরখাস্ত করা হয়।'

টঙ্গী সাহাজ উদ্দিন সরকারি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. দেলোয়ার হোসাইন বলেন, নিয়ম অনুযায়ী পরীক্ষা শেষে খাতা জমা দিয়ে এসেছে আমাদের পরীক্ষার্থী। উত্তরপত্র হারিয়ে ফেলার দায় সম্পূর্ণ পরীক্ষা কেন্দ্র কর্তৃপক্ষের।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর