আপনি পড়ছেন

উদ্বোধন হতে যাচ্ছে কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের প্রথম টিউব। আগামীকাল শনিবার, ২৬ নভেম্বর এই টিউব উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরো টানেল জানুয়ারিতে উদ্বোধন করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। টানেলের অভ্যন্তরে ৯৩ শতাংশ কাজ শেষ হয়েছে।

karnofuli tanelকর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেল

এ বিষয়ে কর্ণফুলী টানেল নির্মাণ প্রকল্পের পরিচালক মো. হারুনুর রশীদ গণমাধ্যমকে বলেন, টানেলের দক্ষিণ টিউবের পূর্ত কাজ শেষ হয়েছে। আগামীকাল শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে এই টিউব উদ্বোধন করবেন। এছাড়া টানেলস্থলেও অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে মন্ত্রী, সংসদ সদস্য ও রাজনৈতিক নেতাসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

প্রকল্প পরিচালক জানান, চীনের সাংহাই শহরের আদলে চট্টগ্রামকে ‘ওয়ান সিটি, টু টাউন’ মডেলে গড়ে তুলতে কর্ণফুলীর তলদেশে এই টানেল করা হচ্ছে। বহুল প্রত্যাশিতে এই টানেলের একটি টিউবের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এদিন টানেলের পতেঙ্গা প্রান্তে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। পুরো টানেলের উদ্বোধন হবে আগামী জানুয়ারিতে।

তিনি আরও জানান, ২৬ নভেম্বর টানেলের দক্ষিণ প্রান্তের টিউবের নির্মাণকাজ শেষ হচ্ছে। উত্তর প্রান্তে টিউবের কাজ এখনো বাকি রয়েছে। সম্পূর্ণ কাজ ডিসেম্বরে শেষ হতে পারে। এরপর যানচলাচলের জন্য উন্মুক্ত করা হবে টানেল।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর