আপনি পড়ছেন

সৌদি আরবের অন্যতম পবিত্র নগরী মদিনার মসজিদে নববির চত্বরে এক মেয়ে শিশুর জন্ম হয়েছে। গতকাল শুক্রবার ভোরে এ ঘটনা ঘটে। নবজাতকের নাম রাখা হয়েছে তৈয়বা (পবিত্র নারী)। খবর সৌদি গেজেট।

masjide navavমসজিদে নববি

সৌদি রেড ক্রিসেন্ট অথরিটির মদিনা শাখার মহাপরিচালক ডক্টর আহমেদ বিন আলী আল-জাহরানি বিষয়টি জানিয়ে বলেন, শুক্রবার ভোরে মসজিদে নববি চত্বরে এক সন্তানসম্ভবা মায়ের হঠাৎ প্রসববেদনা শুরু হলে তারা জরুরি বিভাগে কল করেন। তখন তাদের সাহায্যার্থে এগিয়ে আসে রেড ক্রিসেন্ট টিম।

ড. জাহরানি জানান, রেডক্রিসেন্ট দলটি ঘটনাস্থলে পৌঁছে ওই নারীকে গুরুতর অবস্থায় দেখতে পায়। কারণ তিনি সন্তান প্রসবের একেবারে নিকটবর্তী সময়ে পৌঁছে গিয়েছিলেন। তার প্রসববেদনা শুরু হয়ে গিয়েছিল।

after successfully delivering the babyরেডক্রিসেন্টের সদস্যরা নারীকে সন্তান প্রসবে সাহায্য করে

রেডক্রিসেন্ট টিম ঘটনাস্থলের কাছেই একটি অ্যাম্বুলেন্স কেন্দ্রে তাকে সরিয়ে নেয় এবং নিরাপদে সন্তান প্রসবে সহায়তা করে। সে সময় ওই স্থানে উপস্থিত একজন চিকিৎসক সন্তান জন্মদানে ওই নারীকে সহায়তা করেন।

ড. জাহরানি বলেন, রেডক্রিসেন্ট টিমকে এ ধরনের পরিস্থিতি মোকাবেলায় সব ধরনের প্রশিক্ষণ দেওয়া হয়েছিল। ফলে তারা ভালোভাবেই পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হয়েছে। সফলভাবে সন্তান প্রসবের পর, মা ও শিশুকে আরও চেকআপের জন্য স্বাস্থ্য কেন্দ্রে স্থানান্তরিত করা হয়েছে। পরে ওই নবজাতকের বাবা মেয়ের নাম রাখেন তৈয়বা।

ডা. আল-জাহরানি যে কোনও জরুরি পরিস্থিতিতে ৯৯৭ নম্বরে কল করে, অথবা হেল্প মি অ্যাপ ব্যবহার করে অ্যাম্বুলেন্সের জন্য অনুরোধ করতে সবার প্রতি আহ্বান জানান। রেডক্রিসেন্ট সদস্যসহ সংশ্লিষ্ট অন্যান্য সংস্থার কর্মীরা যে কোনো সমস্যার সমাধানে সাহায্য করার জন্য প্রস্তুত থাকবে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর