আপনি পড়ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতার পর ১৯৭৫ সালের পর ২১ বছর এবং ২০০১ থেকে ২০০৮ পর্যন্ত এই ২৯ বছর যারা ক্ষমতায় ছিলেন, তারা কেন দেশের উন্নয়ন করেনি? কারণ তারা মানুষের ভাগ্য বদলাতে চায়নি। তারা শুধু ভেবেছে নিজেদের ভাগ্য বদলের কথা।

sheikh hasina 14প্রধানমন্ত্রী শেখ হাসিনা

২৬ নভেম্বর, শনিবার সকালে চট্টগ্রামে ‘বঙ্গবন্ধু টানেল’ এর একাংশ কাজের সমাপ্তি উদযাপন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আজকে আমি চট্টগ্রামের মানুষদের সঙ্গে কথা বলছি। কিন্তু আমাদের মাঝে আমাদের অনেক নেতা নেই। আমাদের প্রয়াত নেতারা অনেক অবদান রেখেছেন। স্বাধীনতার পর আমরা ছিলাম যুদ্ধবিধ্বস্ত একটা দেশ। আমাদের রিজার্ভ ছিল না, খাদ্য ছিল না। মানুষ আমাদের ক্ষমতায় এনেছিল বলে আমরা উন্নয়ন করতে পেরেছি।

তিনি বলেন, দ্রুত উন্নয়নের লক্ষ্যে বিকেন্দ্রীকরণ করে তৃণমূলকে ক্ষমতা দিতে চেয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। কিন্তু তাকে হত্যা করা হলো। দেশের উন্নয়নে বড় বাধা তৈরি করে দিলো।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু টানেলের কাজ প্রায় শেষ। আজকে একাংশের উদ্বোধন করলাম। আমার ইচ্ছা ছিল স্বশরীরে গিয়ে দেখার, কেমন হলো। মনটা চট্টগ্রামে পড়ে আছে। এটা একটা বিরাট কাজ বলে মনে করি। টানেল নির্মাণে যারা জড়িত, সবাইকে ধন্যবাদ।

তিনি বলেন, বিরোধি দল আমাদের উন্নয়ন দেখতে পায় না। যারা আমাদের উন্নয়ন দেখতে পায় না। তাদের ডাক্তার দেখানো উচিত। আমরা আই ইন্সটিটিউট করে দিয়েছি। আমি বলব তাদের সেখানে গিয়ে চোখের ডাক্তার দেখানো উচিত।