আপনি পড়ছেন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সম্প্রতি ইউক্রেনে যুদ্ধরত সেনাদের মায়েদের সাথে দেখা করেছেন। মস্কোর কাছে নভো-ওগারেভোতে পুতিনের বাসভবনে এই মায়েদের আমন্ত্রণ জানানো হয়েছিল।

putin slams media lies as he meets mothers of troops deployed to ukraineইউক্রেনে যুদ্ধরত সৈন্যদের মায়েদের সাথে দেখা করলেন পুতিন

রুশ প্রেসিডেন্ট বলেছেন, টিভির পর্দায় বা ইন্টারনেটে যা দেখানো হয় তার চেয়ে জীবন আরও কঠিন এবং বৈচিত্র্যময়। মিডিয়ায় অনেক জাল, প্রতারণা, মিথ্যা প্রচার করা হয়।

মাঝে মাঝে সেনাদের সাথে সরাসরি টেলিফোনে কথা বলেন উল্লেখ করে পুতিন বলেন, ‘আমি সেনাদের সাথে কথা বলেছি। তাদের মনোভাব আমাকে বিস্মিত করেছে। তারা আমার কাছ থেকে এই কল আশা করেনি। তারা যে সত্যিকারের নায়ক এ বিষয়ে সন্দেহের কোনো অবকাশ নাই।' 

ইউক্রেনের যুদ্ধে যেসব সেনা প্রাণ হারিয়েছেন তাদের মায়েদের প্রতি সমবেদনা জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট। যারা সংঘাতে প্রিয়জন হারিয়েছেন তাদের কষ্ট উপলব্ধি করতে পারছেন তিনি।

২৭ নভেম্বর, রোববার রাশিয়ায় মা দিবস পালিত হবে। মা দিবসের আগে তিনি ইউক্রেনে যুদ্ধরত সেনাদের মায়েদের সাথে সাক্ষাত করেন। সন্তান হারা মায়েদের উদ্দেশ্যে পুতিন বলেন, ‘আমি আপনাদের জানাতে চাই, আমি ব্যক্তিগতভাবে এবং দেশের সকল নেতা আপনাদের বেদনার ভাগীদার। পুত্র হারানোর কষ্ট কোনো কিছু দিয়েই প্রতিস্থাপন করা যায় না।'   

পুতিন একজন সন্তান হারা মায়ের প্রতি সমবেদনা জানিয়ে উল্লেখ করেছেন তার ছেলের মৃত্যু বৃথা হতে দেবেন না তিনি। ইউক্রেনে মস্কোর লক্ষ্য পূরণে তার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন। 

উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারির শেষে ইউক্রেনে হামলা করার নির্দেশ দিয়েছিলেন পুতিন। চলমান এই যুদ্ধে উভয় পক্ষের হাজার হাজার সেনা নিহত হয়েছে।

সূত্র: টিআরটি ওয়ার্ল্ড

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর