আপনি পড়ছেন

রাজশাহীতে আগামী ৩ ডিসেম্বর গণসমাবেশ করবে বিএনপি। তার দুদিন আগে থেকে গণপরিবহন ধর্মঘট ডেকেছে পরিবহন মালিক সমিতি। বিএনপির অভিযোগ, বিভাগের বিভিন্ন জেলা থেকে সমাবেশে বিএনপি নেতাকর্মীদের আগমন ঘটবে। তাদের আসা ঠেকাতেই পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।

bnp 000রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন মালিক সমিতির নেতারা

আজ শনিবার (২৬ নভেম্বর) দুপুরে নাটোরে এক কমিউনিটি সেন্টারে সভা করে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতি। সভায় প্রধান অতিথি ছিলেন নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম।

সভায় সিদ্ধান্ত হয়, মহাসড়ক থেকে নছিমন, করিমন, ভটভটিসহ অবৈধ যানবাহন চলাচলের প্রতিবাদের আগামী ১ ডিসেম্বর থেকে রাজশাহী বিভাগে ধর্মঘট চলবে।

রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মতিউল হক শনিবার সন্ধ্যায় বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী, আজ দুপুরে নাটোরে সভা করেছেন তারা। সভায় বিভাগের আট জেলার পরিবহন মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

তিনি জানান, সিদ্ধান্ত হয়েছে, রাজশাহী বিভাগের মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ করা না হলে ১ ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট।

মতিউল হক বলেন, এ দাবি জানিয়ে পরিবহন মালিক সমিতি নিজ নিজ জেলার ডিসি, এসপি, বিআরটিএ বরাবর আবেদন জমা দেবে।

এদিকে ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপি সমাবেশ করতে যাচ্ছে। দলটির অভিযোগ, সমাবেশে বিভিন্ন জেলা থেকে মানুষের আগমন বন্ধ করতে পরিবহন ধর্মঘট দেওয়া হয়েছে।

এ ব্যাপারে বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার বলেন, কিছু উৎসাহী পরিবহন শ্রমিক ও মালিক পরিবহন ধর্মঘট ডেকে এই সরকারকে সহযোগিতা করছে। এসব পরিবহন মালিক ধর্মঘট নয়, দেশের ৯৫ ভাগ মানুষের বিরুদ্ধে হরতাল ডেকেছে।

তিনি বলেন, বিএনপির প্রত্যেকটা সমাবেশের আগে ধর্মঘট ডাকা হয়েছে। তারপরও সমাবেশে বিপুল মানুষ হয়েছে। রাজশাহীতে ৩ ডিসেম্বরের সমাবেশ হচ্ছে ঢাকার বাইরে শেষ গণসমাবেশ। ওই দিন সবচেয়ে বড় গণসমাবেশ হবে। এ ধরনের ধর্মঘট-হরতাল ডেকে বিএনপির সমাবেশ ব্যর্থ করা যাবে না।

তবে বিএনপির অভিযোগ অস্বীকার করে মতিউল হক বলেন, এ বিষয়ে তারা দীর্ঘদিন ধরে কথা বলে আসছেন। বিভিন্ন সময়ে প্রশাসনকে চিঠিপত্র দেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় ধর্মঘটের সিদ্ধান্ত হয়েছে। বিএনপির সমাবেশের সঙ্গে ধর্মঘটের কোনো সম্পর্ক নেই।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর