আপনি পড়ছেন

আদালত চত্তর থেকে দুই মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির পালিয়ে যেতে সহযোগিতার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম। 'দাওয়ালিল্লাহ' নামে ওয়েবসাইটে দায় স্বীকার করে তারা একটি বিবৃতি দিয়েছে। তারা বলেছে, 'আলহামদুলিল্লাহ, প্রকাশক দীপনকে হত্যাকারী দুই মুজাহিদ ভাইকে আদালত চত্তর থেকে ছিনিয়ে নিয়ে গেছে অপর দুই মুজাহিদ ভাই। আল্লাহ তাদের রক্ষা করুন, হাফিযাহুমুল্লাহ তালা।'

shamim and sohail'দায় স্বীকার' করেছে আনসার আল ইসলাম

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের উপ-কমিশনার এসএম নাজমুল হক বলেন, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় 'দাওয়ালিল্লাহ' নামে ওয়েবসাইটে আনসার আল ইসলাম একটি বিবৃতি দিয়েছে। এ বিষয়ে তদন্ত হচ্ছে।

জঙ্গি কর্মকাণ্ডের তদন্তে জড়িত পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, 'দাওয়ালিল্লাহ' ওয়েবসাইটটি পরিচালনা করে আনসার আল ইসলামের সদস্যরা। ওই সাইটে আগেও সাংগঠনিক কর্মকাণ্ডের বিভিন্ন লেখা পোস্ট করেছে আনসার আল ইসলাম। গত আগস্টে আল কায়দার শীর্ষ নেতা আয়মান আল-জাওয়াহিরি নিহত হলে এই ওয়েবসাইটে বিবৃতির মাধ্যমে প্রতিশোধের হুমকি দিয়েছিলেন।

গত ২০ নভেম্বর ঢাকার আদালত চত্বর থেকে পলিয়ে যায় প্রকাশক ফয়সাল আরেফিন দীপন ও লেখক অভিজিৎ রায় হত্যায় মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব।

এ ঘটনার এক সপ্তাহ পার হলেও শামীম ও সোহেলের খোঁজ পাওয়া যায়নি। ধরা পড়েনি তাদের মূল সহযোগীরা। পুলিশের ভাষ্য, তারা দেশের ভেতরে কোথাও লুকিয়ে থাকতে পারে।

এ ব্যাপারে সিটিটিসির প্রধান ডিআইজি মো. আসাদুজ্জামান বলেন, 'ছিনতাইকাণ্ডে অংশ নেওয়া বেশ কয়েকজন জঙ্গিকে আমরা শনাক্ত করেছি। এ ঘটনায় অভিযান চলছে।’



গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর