আপনি পড়ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশ্বের শান্তি মিশনে বাংলাদেশের নারী সদস্যরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন। জাতিসংঘ পরিচালিত বিশ্বব্যাপী এ মিশনে বাংলাদেশের সেনা, নৌ, বিমান ও পুলিশ বাহিনীর নারী সদস্যদের বিশেষ ভূমিকা দেশের ভার্বমূতি সারা বিশ্বে উজ্জ্বল করছে। দেশের মানুষ আমাদের শান্তিরক্ষী বাহিনী নিয়ে গর্বিত।

pm sheikh hasina 2প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সোমবার, ২৮ নভেম্বর সকালে ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে ইন্টারন্যাশনাল উইমেন পিস অ্যান্ড সিকিউরিটি সেমিনারে তিনি এ কথা বলেন। সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে এ সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লে. জেনারেল ওয়াকার-উজ-জামান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পররাষ্ট্রমন্ত্রী ড. এম এ আব্দুল মোমেন।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দয়া করে আপনারা রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থামান। বিশ্বের যে কোনো দেশের সঙ্গে অন্য দেশের সংঘাত সৃষ্টি হলে তা আলোচনার মাধ্যমে সমাধান সম্ভব, তা যুদ্ধের মাধ্যমে নয়। আমরা যুদ্ধ চাই না। কোনো মানুষ বাস্তুচ্যুত হোক, তা দেখতে চাই না।

প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতায়ন না হলে সমাজে নারীর অবস্থার উন্নতি হতো না। তার সরকার নারী নীতি ২০১১ প্রণয়ন করেছে। মূলধারার আর্থ-সামাজিক কর্মকাণ্ডে নারীদের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করা ও ক্ষমতায়নে ব্যবস্থা নিয়েছেন।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর