আপনি পড়ছেন

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অ্যাকাডেমি মাঠে অনুষ্ঠিত ভারত ‘এ’ দলের বিপক্ষে চারদিনের অনানুষ্ঠানিক টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে অল্পতেই গুটিয়ে গেছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নামা স্বাগতিকরা শুরুতেই পড়ে ব্যাটিং বিপযয়ে। ধ্বংস্তুপে দাঁড়িয়ে একা লড়াই করেছেন কেবল মোসাদ্দেক হোসেন সৈকত। তাতেই লজ্জার হাত থেকে রেহাই পেয়েছে স্বাগতিকরা।

mosaddek hossain soikat testমোসাদ্দেক হোসেন সৈকত

সৌরভ কুমার, নবদীপ সাইনিদের বোলিং তোপে পড়ে দলীয় ২৬ রানেই প্রথম সারির পাঁচ ব্যাটসম্যানকে হারায় টসে হারা বাংলাদেশ। টপঅর্ডার কিংবা মিডলঅর্ডার সব জায়গাতেই হতাশ করেছে স্বাগতিকরা। মাত্র ১ রানেই ফেরেন মাহমুদুল হাসান জয়। রানের খাতাই খুলতে পারেননি অপর ওপেনার জাকির হাসান।

কোনো রান না করার আগেই অধিনায়ক মোহাম্মদ মিঠুনও ধরেন প্যাভিলিয়নের পথ। মমিনুল হক সৌরভ ও জাকের আলির ব্যাট থেকে আসে সমান ৪ রান। মিঠুন আউট হওয়ার পর ক্রিজে আসেন মোসাদ্দেক। জাকেরের সাথে ৩৭ এর পর তাইজুলকে নিয়ে গড়েন ৪২ রানের জুটি। এই জুটি দুটির সিংহভাগ রানই করেন ময়মনসিংহের এই ক্রিকেটার।

ব্যক্তিগত ২৯ রান নিয়ে লাঞ্চ বিরতিতে যান মোসাদ্দেক। ফের খেলা শুরু হলে দ্রুত রান তোলেন। ৫৪ বলে পেয়ে যান ফিফটির দেখা। নিজের ইনিংসটা এরপর আর বেশিদূর টেনে নিতে পারেননি। দলীয় ১০৮ রানে সাজঘরে হাঁটেন। তার আগে ৮৮ বলে ছয় চার এবং তিন ছয়ের সাহায্যে খেলেন ৬৩ রানের ইনিংস।

মোসাদ্দেক আউট হওয়ার পর বাংলাদেশের ইনিংসও আর বেশিদূর আগায়নি। ৪৫ ওভারে ১১২ রানেই অলআউট হয় স্বাগতিকরা। ২৩ রান খরচায় চার উইকেট নেন বল হাতে সামনে থেকে নেতৃত্ব দেওয়া সৌরভ। সাইনির শিকার তিন উইকেট।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর