আপনি পড়ছেন

কক্সবাজারের উখিয়ায় ধারালো অস্ত্র দিয়ে ও গুলি করে এক রোহিঙ্গা নেতাকে (মাঝি) খুন করেছে দুর্বৃত্তরা। নিহত রোহিঙ্গা নেতার নাম শাহাব উদ্দিন (৩৫)। আজ মঙ্গলবার (২৯ নভেম্বর) ভোরে বালুখালী আশ্রয়শিবিরের (ক্যাম্প-১২) এইচ ব্লকে এ হত্যাকাণ্ড ঘটে।

baluchali rohingya campবালুখালী রোহিঙ্গা আশ্রয়শিবির

পুলিশ জানিয়েছে, আধিপত্য বিস্তার নিয়ে রোহিঙ্গা সন্ত্রাসীরা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে শাহাব উদ্দিনের লাশ উদ্ধার করে পুলিশ। পরে পোস্টমর্টেমের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, ভোররাতে আশ্রয়শিবিরের এইচ ব্লকের রোহিঙ্গা নেতা শাহাব উদ্দিনের ঘর ঘেরাও করে ২০ থেকে ৩০ জন রোহিঙ্গা সন্ত্রাসী। এরপর গুলি ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে হত্যা করে পালিয়ে যায় সন্ত্রাসীরা।

তিনি জানান, মাঝি শাহাব উদ্দিনের বুক, পেট ও হাতে ছুরি দিয়ে আঘাত করা হয়েছে। পেটে গুলি করা হয়েছে। এতে ঘটনাস্থলেই শাহাব উদ্দিনের মৃত্যু ঘটে।

পুলিশ জানায়, এ ঘটনায় রাত পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি। সন্ত্রাসীদের ধরতে আশ্রয়শিবিরে অভিযান চালাচ্ছে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।

রোহিঙ্গা শিবিরে প্রায়ই আধিপত্য বিস্তার নিয়ে রোহিঙ্গা সন্ত্রাসীদের হাতে অন্য রোহিঙ্গারা হত্যার শিকার হচ্ছেন। একের পর এক হত্যার ঘটনায় আশ্রয়শিবিরগুলোতে আতঙ্ক বিরাজ করছে। নিরাপত্তার স্বার্থে উখিয়ার ক্যাম্পে পুলিশ টহল বাড়ানো হয়েছে।