আপনি পড়ছেন

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ও পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি বলেছেন, ইমরান খানের দল পিটিআই কখনই খাইবার-পাখতুনখোয়া (কেপি) এবং পাঞ্জাবের বিধানসভা ছাড়বে না। এটি লিখে রাখুন। তারা কখনই পার্লামেন্ট থেকে পদত্যাগ করবে না। তারা জাতীয় পরিষদ থেকে পদত্যাগ করেছেন কিন্তু উপনির্বাচনের দাবিতে আদালতেও গেছেন। বুধবার পিপিপির ৫৫তম প্রতিষ্ঠা দিবসে করাচিতে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পাকিস্তান রেডিও।

bilawal says pti will never quit kp punjab assembliesবিলাওয়াল: কেপি-পাঞ্জাব বিধানসভা ত্যাগ করবে না পিটিআই

পিটিআইয়ের লংমার্চকে 'বড় ব্যর্থতা' উল্লেখ করে বিলাওয়াল বলেন, জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাব পেশ করার সময় যেভাবে ইমরান খান পালিয়ে গিয়েছিলেন, পদত্যাগের ঘোষণা দিয়ে তিনি আবারও পালিয়েছেন। আপনি যদি পদত্যাগ করতে চান তবে এখনই করা উচিত। পিপিপি আপনার সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

ইমরান খানকে বিলাওয়াল বলেন, রাজনৈতিক প্রতিপক্ষের প্রতি বিদ্বেষ পোষণের রাজনীতি ও গণতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ করুন। তাহলেই কেবল জাতি আপনাকে ক্ষমা করতে পারে। এ ধরনের সব ষড়যন্ত্রে নির্বাচিত ব্যক্তিরাই জড়িত ছিল। আমরা এই জাতীয় রাজনৈতিক শক্তিকে স্মরণ করিয়ে দিতে চাই, মাঠে পিপিপি রয়েছে। আমরা অতীতে গণতন্ত্রের বিরুদ্ধে সব ষড়যন্ত্রকে পরাজিত করেছি এবং ভবিষ্যতেও তা করব।

বিলাওয়াল বলেন, ফারাহ গোগি কিংবা আলেমা খানকে বাঁচাতে এবং বিদেশি তহবিলের মামলা থেকে আড়াল করার জন্য দেশজুড়ে বিশৃঙ্খলা ও ঘৃণা ছড়িয়ে দিয়েছেন ইমরান। পিপিপির কাছে ইমরান খানের দল মুলতান এবং মালির উপনির্বাচনে হেরেছে। এ সময় মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে সম্পর্কের ক্ষেত্রে পিটিআইয়ের অবস্থানের সমালোচনাও করেন তিনি।

বিলাওয়াল বলেন, পিপিপির রাজনীতির অবসান ঘটাতে একটি পুতুল রাজনৈতিক দল গঠন করা হয়েছিল। তারা আমাদের একটি প্রদেশে সীমাবদ্ধ রাখতে চেয়েছিল। তারা পিপিরি রাজনীতি শেষ করে দেওয়ার কথাও বলেছিল। অনেককে বন্দুকের মুখে দল ছাড়তে বাধ্য করা হয়েছে। আমরা কখনই ঘৃণা ও বিশৃঙ্খলার রাজনীতি গ্রহণ করিনি।

তিনি বলেন, আমরা ওই পুতুল শাসনকে অপসারণের প্রতিশ্রুতি দিয়েছিলাম। আমরা বলেছিলাম, আমরা গণতান্ত্রিকভাবে তাদের বিরুদ্ধে লড়াই করব। আমরা আমাদের প্রতিশ্রুতি পালন করেছি। পিপিপি জনগণের সমস্যা জনগণের মাধ্যমে সমাধান করবে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর