আপনি পড়ছেন

ছাত্রলীগের শীর্ষ নেতাদের উদ্দেশ্যে ক্ষোভ প্রকাশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এ কেমন ছাত্রলীগ, এই ছাত্রলীগ চাই না। কোনো শৃঙ্খলা নাই, পোস্টার নামাতে বলছি, নামায় না, স্লোগান থামায় না! অপকর্ম করবে। এই ছাত্রলীগ আমার চাই না।

obaidul quader 14আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের বলেন, সবাই দেখছি নেতা, তাহলে কর্মী কোথায়, স্টেজে এত নেতা কেন? এমন ছাত্রলীগ শেখ হাসিনার ছাত্রলীগ না, বঙ্গবন্ধুর ছাত্রলীগ না। মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না। মুজিব সৈনিক হতে হলে মুজিবের আদর্শের সৈনিক হতে হবে। শেখ হাসিনার খাঁটি কর্মী হতে হবে। খাঁটি কর্মী বিশৃঙ্খলা করে না। অথচ এখানে সবাই দেখি নেতা হয়ে গেছে। এ সময় কমিটির সদস্য ছাড়া সবাইকে মঞ্চ ছেড়ে চলে যেতে বলেন তিনি।

২ ডিসেম্বর, শুক্রবার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের যৌথ বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন ওবায়দুল কাদের। তার বক্তব্যের আগে সম্মেলনের আয়োজকদের ওপর ক্ষুব্ধ হয়ে মঞ্চ ছাড়েন ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের চার নেতা। তারা হলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। 

জানা গেছে, সকাল ১০টায় সম্মেলনের উদ্বোধন হওয়ার কথা থাকলেও এক ঘণ্টা দেরিতে হয়। পরে দীর্ঘ এক ঘণ্টা ধরে বক্তব্য দেন মহানগরের বিদায়ী কমিটির চার নেতা। এরপর ঘোষণা হয় মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বক্তব্য রাখবেন। কিন্তু শুক্রবার হওয়ায় জুমার নামাজের কারণে প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্য দেন। এ সময় বক্তব্য দিতে না পেরে ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের চার নেতা মঞ্চ ত্যাগ করেন।

এ ঘটনায় ছাত্রলীগের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, আজকে নানকের মতো নেতা, প্রেসিডিয়াম, সাবেক মন্ত্রী, যুবলীগের সাবেক চেয়ারম্যান, ছাত্রলীগের প্রাক্তণ সাধারণ সম্পাদক, আপনাদের দায়িত্বপ্রাপ্ত নেতারা সময়ের অভাবে বক্তৃতা দিতে পারলেন না। আপনারা মাইক ছাড়লেন না। পরে কে বক্তব্য দিবে তা খেয়াল থাকে না। আজকে জুমার দিন খেয়াল থাকে না। এই ছাত্রলীগ আমরা চাই না। সুশৃঙ্খল করুন। সুসংগঠিত করুন। অপকর্ম করবে, কথা শুনবে না, এমন ছাত্রলীগ আমাদের দরকার নেই।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর