আপনি পড়ছেন

বাজারে সোনার দাম আবারও বাড়ানো হয়েছে। ভরিতে সোনার দাম ৩ হাজার ৩৩ টাকা বাড়িয়ে ৮৭ হাজার ২৪৭ টাকা নির্ধারণ করা হয়েছে। দেশের ইতিহাসে এটিই সর্বোচ্চ সোনার দাম। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

gold newসোনার দাম বেড়ে দেশের ইতিহাসে সর্বোচ্চ

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী বা পাকা সোনার দাম বাড়ায় নতুন করে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৪ ডিসেম্বর, রোববার থেকে সারাদেশে বাজুসের নির্ধারণ করা দামেই সোনা বিক্রি হবে।

নতুন মূল্য অনুযায়ী ভালো মানের ২২ ক্যারেট প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা ৩ হাজার ৩৩ টাকা বাড়িয়ে ৮৭ হাজার ২৪৭ টাকা করা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ২ হাজার ৯১৬ টাকা বাড়িয়ে ৮৩ হাজার ২৮১ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ২ হাজার ৪৫০ টাকা বাড়িয়ে ৭১ হাজার ৩৮৪ টাকা করা হয়েছে।

এছাড়া সনাতন পদ্ধতির সোনার দাম ভরিতে ২ হাজার ৭৯৯ টাকা বাড়ানো হয়েছে। ফলে এই সোনা বর্তমানে প্রতি ভরি ৫৯ হাজার ৪৮৬ টাকায় বিক্রি করা হবে।

এদিকে সোনার মূল্য বাড়লেও রুপা আগের দামেই বিক্রি করা হবে বলে জানিয়েছে বাজুস। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপা ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের রুপা ১ হাজার ৪৩৫ টাকা এবং ১৮ ক্যারেট ১ হাজার ২২৫ টাকায় বিক্রি হবে। এছাড়া সনাতন পদ্ধতির রুপা প্রতি ভরি ৯৩৩ টাকায় পাওয়া যাবে।

উল্লেখ্য, এর আগে ১৩ এবং ১৮ নভেম্বর সোনার দাম বাড়ানো হয়েছিল। এখন আবার নতুন করে মূল্যবান এই ধাতুটির দাম বাড়ানো হলো। 

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর