আপনি পড়ছেন

সিরিজের প্রথম একদিনের ম্যাচে বাংলাদেশকে ছোট লক্ষ্য দিয়েও জয়ের খুব কাছে চলে গিয়েছিল ভারত। কিন্তু শেষপর্যন্ত মেহেদি হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমানের অসামান্য দৃঢ়তায় ১ উইকেটে পরাজয় বরণ করতে হয়েছে রাহুল দ্রাবিড়ের শিষ্যদের। এবার বড় ধরনের জরিমানার মুখে পড়েছেন রোহিত শর্মা অ্যান্ড কোং। এ যেন মরার উপর খাঁড়ার ঘা।

team india punishedযেন মরার উপর খাঁড়ার ঘা

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ওয়ানডেতে স্লো ওভার রেটের জন্য অভিযুক্ত হয়েছে ভারতীয় দল। নির্ধারিত সময়ের চেয়ে ৪ ওভার বেশি নিয়েছে সফরকারীরা। এজন্য দলটির সকল ক্রিকেটারের ম্যাচ ফির ৮০ শতাংশ কেটে নেওয়া হয়েছে। আজ এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা, আইসিসি।

আইসিসির আচরণবিধির ২.২২ অনুচ্ছেদে বলা আছে, কোনো দল যদি নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় ব্যয় করে তাহলে তা ওভারের মাধ্যমে বিবেচনা করা হয়। প্রতি ওভারের জন্য সংশ্লিষ্ট দলকে ২০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়। সে হিসেবে ৪ ওভারের জন্য ভারতীয় দলের ম্যাচ ফির ৮০ শতাংশ কেটে নেওয়া হয়েছে।

আইসিসির দেওয়া এই শাস্তি মেনে নিয়েছেন ভারতের অধিনায়ক এবং অন্যতম সেরা ব্যাটসম্যান রোহিত। এজন্য আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। 

আগে ব্যাট করে ১৮৬ রানে অলআউট হয় ভারত। জবাব দিতে নেমে ১৩৬ রানে ৯ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। জিততে হলে তখনও স্বাগতিকদের করতে হতো ৫১ রান। এই কঠিন কাজকে সহজ করেছেন মিরাজ। শেষ উইকেটে মোস্তাফিজকে সাথে নিয়ে শ্বাসরুদ্ধকর জয় এনে দেন খুলনার এই ক্রিকেটার।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর