আপনি পড়ছেন

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান সোমবার কাতার সফর করেছেন। প্রায় চার বছরের আঞ্চলিক অবরোধ অবসানের পর প্রথমবার দেশটি সফরে গেলেন তিনি।

uae sheikh mohamed bin zayed al nahyan and sheikh tamim bin hamad al thani সফরের ছবি

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি বিমানবন্দরে শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে স্বাগত জানান। প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ ফিফা বিশ্বকাপের সফল আয়োজনের জন্য দেশটির জনগণকে অভিনন্দন জানান।

এদিকে আরব আমিরাতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ওয়াম জানিয়েছে, কাতারের আমিরের আমন্ত্রণে শেখ মোহাম্মদ দেশটি সফর করেন। বর্তমানে কাতারে বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট চলছে। এরমধ্যেই তিনি মধ্যপ্রাচ্যের ছোট এই দেশটি সফরের সিদ্ধান্ত নেন।

এর আগে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান, মিশরীয় প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল সিসি এবং তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান কাতার সফর করেছিলেন।

উল্লেখ্য, ২০১৭ সালের জুন মাসে সন্ত্রাসী গোষ্ঠিকে মদদ দেওয়ার অভিযোগে সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, বাহরাইন এবং মিশর কাতারের বিরুদ্ধে অবরোধ আরোপ করে। অবশ্য ২০২১ সালের জানুয়ারিতে এই অবরোধ তুলে নিতে বাধ্য হয় দেশগুলো। আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ এই অবরোধের মূল কারিগর ছিলেন বলে ধারণা করা হয়। 

সূত্র: এএফপি  

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর