আপনি পড়ছেন

বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে ১৬০ বস্তা চাল জব্দ করেছে পুলিশ। সংঘর্ষের জের ধরে নেতাকর্মীদের আটকের পাশাপাশি এই পরিমাণ চাল জব্দ করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। রাজনৈতিক কার্যালয়ে এতো চাল কোথা থেকে এলো কিংবা কেন রাখা হয়েছে, তা জানা যায়নি।

bnp dhakaবিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালায় পুলিশ

ঢাকায় আগামী ১০ ডিসেম্বর বিভাগীয় গণসমাবেশের ঘোষণা দিয়েছিল বিএনপি। তারা নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি চেয়েছিল পুলিশের কাছে। তবে পুলিশ প্রশাসন সোহরাওয়ার্দী উদ্যানে তাদের সমাবেশের অনুমোদন দিলেও তাতে রাজি ছিল না বিএনপি।

এরইমধ্যে আজ বুধবার (৬ ডিসেম্বর) সকাল থেকেই নয়াপল্টনে জমায়েত হতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। এতে ওই এলাকার রাস্তা বন্ধ হয়ে যায়।

পুলিশের দাবি, বিএনপি নেতাকর্মীদের রাস্তা থেকে সরাতে গেলে পুলিশের ওপর হামলা চালায় তারা। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বেঁধে যায়। এরপরই বিএনপি কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। রাত নয়টার দিকে অভিযান শেষ হয়।

অভিযানের বিষয়ে নয়াপল্টন এলাকায় থাকতেই সাংবাদিকদের নানা তথ্য দেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেন, নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে অভিযান চালিয়ে পুলিশ ৩০০ নেতাকর্মীকে আটক করেছে। একইসঙ্গে কার্যালয়ে ১৬০ বস্তা চাল পাওয়া গেছে। চালগুলো জব্দ করা হয়েছে।

ডিবির প্রধান বলেন, আটক ৩০০ নেতাকর্মীর মধ্যে কারো বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে, কারো বিরুদ্ধে রয়েছে মামলা। এর বাইরে যারা আটক হয়েছেন, যাচাই-বাছাই শেষে তাদের বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

হারুন অর রশীদ বলেন, বিএনপির গণসমাবেশ আরও তিন দিন পর। তার আগেই তারা নয়াপল্টনে অবস্থান নিয়েছিলেন। সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পেলেও তারা নয়াপল্টনে সমবেত হয়েছিলেন উদ্দেশ্যমূলকভাবে। সরিয়ে দিতে গেলে পুলিশের ওপর হামলা, ইটপাটকেল নিক্ষেপ ও ককটেল বিস্ফোরণ ঘটান বিএনপির নেতাকর্মীরা। এতে পুলিশের ৫০ সদস্য আহত হয়েছেন।

চাল জব্দের ব্যাপারে ডিবি প্রধান বলেন, বিএনপির কার্যালয়ে ১৬০ বস্তা চাল পাওয়া গেছে। এছাড়া পৌনে দুই লাখ পানির বোতল ও প্রায় দুই লাখ নগদ টাকা পাওয়া গেছে। এসব খাদ্যদ্রব্য জড়ো করা হয়েছিল, যাতে নেতাকর্মীরা ওখানেই রান্না করে খেয়েদেয়ে থাকতে পারেন।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর